আজ

  • শনিবার
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আদালতের আদেশ অমান্য করে দাগনভূঞায় জায়গা দখল

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর দাগনভূঞায় আদালতের আদেশ অমান্য করে উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার জাফর উল্যাহর মালিকীয় জায়গা জোরপূর্বক দখল করে বসতঘর নির্মাণ করে আসছে আবদুস ছোবহান প্রকশ সফি উল্যাহ গংরা।

    ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, দাগনভূঞা পৌর শহরের ১৬৯ নং অভিরামপুর মৌজার ২২ খতিয়ানের ৫৮ দাগের ১৩ শতাংশ ভূমি প্রতিপক্ষরা জোরপূর্বক দখল করে বসতঘর র্নিমান করে আসছে। ২০১৭ সালের ২৯ মে প্রতিপক্ষ আবদুস ছোবহান ওরফে সফি উল্যাহ গংরা হাইর্কোটে সিভিল রিভিশন মামল নং ২১৩/ ০৬ দায়ের করলে বিজ্ঞ আদালত উক্ত পিটিনের নিষ্পক্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে স্থিতাবস্থায় বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করে। ২০১৯ সালের ২৯ অক্টোবর বিষয়টি থানার ওসিকে লিখিতভাবে জানান এবং গত ৯ জানুয়ারী উপজেলা নির্বাহী অফিসার ও ১১ ফেব্রুয়ারী পৌরসভার মেয়রকে লিখিতভাবে জানিয়েও প্রতিকার পাননি ভুক্তভোগী জাফর উল্যাহ।

    দাগনভূঞা পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁন জানান, কৃষকলীগ নেতার আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক সকল প্রকার নির্মাণ কাজ বন্ধ রেখে স্থিতাবস্থায় বজায় রাখার জন্য উভয় পক্ষকে নোটিশ দিয়েছি।

    কৃষকলীগ ইঞ্জিনিয়ার জাফর উল্যাহ জানান, প্রতিপক্ষরা আইন আদালতের তোয়াক্কা করছে না আমার মালিকীয় জায়গা জোরপূর্বক দখল করে বসতঘর নির্মাণ করে আসছে। বাঁধা দিলে হত্যার হুমকি দেয়া হয়।

    দাগনভূঞা থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. আসলাম সিকদার জানান, উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আদালতের নির্দেশনা রয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090