আজ

  • বৃহস্পতিবার
  • ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পরশুরামে ফসলি জমির টপ সয়েল কাটায় দুই জনের কারাদণ্ড : লাখ টাকা জরিমানা

  • পরশুরাম প্রতিনিধি
  • ফেনীর পরশুরামে ফসলি জমির উর্বর মাটি (টপ সয়েল) কাটার দায়ে চালক ও শ্রমিকের ৫ দিন করে জেল সহ পাওয়ার ট্রলির মালিকের ১লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

    বুধবার (২২ জানুয়ারি) রাত ১০ টার দিকে মাটি কাটার সময় গোপন সংবাদের ভিত্তিতে ধনিকুন্ডায় ফসলি জমিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

    অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নু এমং মারমা মং। এ সময় শ্রমিক মো. মামুনুল ইসলাম ও মো.ওবায়দুল্লাকে ৫ দিন করে কারাদণ্ড দেন। একই সময় পাওয়ারট্রলির মালিক পৌর এলাকার বাউরখুমা গ্রামের মৃত ইদ্রিস ভূঞার ছেলে আবদুল হান্নানকে ১ লাখ টাকা জরিমানা করেন।

    অভিযান চলাকালে রাতের আধারে ফসলি জমি থেকে টপ সয়েল কাটার সঙ্গে জড়িত থাকায় ভ্রাম্যমাণ আদালত এ সাজা দেন। এসময় টপ সয়েল কাটার কাজে ব্যবহৃত ১টি ট্রাক্টর জব্দ করা হয়। অভিযান চলাকালে পরশুরাম মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

    এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নু এমং মারমা মং
    বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জমির (টপ সয়েল) মাটি কাটার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি। ঘটনাস্থল থেকে মাটি কাটার কাজে ব্যবহৃত ১টি ট্রাক্টর জব্দ করা হয়, দুজনকে কারাদণ্ড দেয়া হয়। মালিকের ১ লাখ টাকা জরিমানা করা হয়।

    ফেনী ট্রিবিউন/এএএৃ/এটি


    error: Content is protected !! please contact me 01718066090