আজ

  • মঙ্গলবার
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর সুলতানপুর ‘বিদ্যাভুবন আলোময়ী প্রাঙ্গনে’ শিক্ষা উপকরণ বিতরণ

  • ফেনী ট্রিবিউন রিপোর্ট
  • স্টাফ রিপোর্টার :
    বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা আজ সোমবার। প্রতি বছরের মতো মাঘ মাসের পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেছে অগণিত ভক্তবৃন্দ।
    দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে ‘সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে/ বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যংদেহী নমোহস্তুতে’ এই মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য প্রণতি জানান।
    গতকাল বিকেলে সরস্বতী পূজা উপলক্ষে ফেনী পৌরসভার সুলতানপুরে বিদ্যাভুবন আলোময়ী পূজা প্রাঙ্গনে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) তদন্ত মো. শহীদুল ইসলাম।
    বিদ্যাভুবন আলোময়ী’র উদ্যোক্তা সুরঞ্জিত নাগ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী গার্লস ক্যাডেট কলেজ এন্ড ক্যাম্পাস স্কুলের প্রধান শিক্ষক মো. জামাল উদ্দিন, সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর, সুলতানপুর শ্রী শ্রী রক্ষাকালী মন্দির পরিচালনা কমিটির সাবেক সভাপতি ডা. নির্মলেন্দু প্রসাদী ও বর্তমান সাধারণ সম্পাদক রাখাল চন্দ্র দাস।
    জ্ঞানলোকে উদ্ভাসিত হয়ে প্রতিটি মানুষ অসাম্প্রদায়িকতা, অজ্ঞানতার অন্ধকার, কূপমুণ্ডকতা আর অকল্যাণকর সকল বাধা পেরিয়ে একটি উন্নত সমাজ গঠনে এগিয়ে আসবেন বলে প্রত্যাশা ব্যক্ত করে বক্তারা।
    এ সময় অন্যান্যের মাঝে বিপ্লব চন্দ্র নাগ, বিকাশ চন্দ্র নাগ, সঞ্জয় চন্দ্র নাগ, সুমন দাস, নয়ন দাসসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    শেষে উপস্থিত অতিথিবৃন্দ কোমলমতি শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।
    জেলার বিভিন্ন পূজামণ্ডপে এবং শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায় বিশেষ করে শিক্ষার্থীরা বাণী অর্চনাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    সকালে শুরু হয় পূজার্চনা এবং ১০টা থেকে পুজারিদের মাঝে অঞ্জলি প্রদান করেন পুরোহিত। সন্ধ্যায় আরতি অনুষ্ঠান। মঙ্গলবার দুপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হবে সরস্বতী পূজা।


    error: Content is protected !! please contact me 01718066090