আজ

  • বৃহস্পতিবার
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘লাইসেন্স বিহীন চালকদের হাতে গাড়ির চাবি তুলে দেবেন না’

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেছেন, নিরাপদ সড়ক আমাদের সবার জন্য প্রয়োজন। সেক্ষেত্রে চালকরা হলেন প্রধান নিয়ামক, সেক্ষেত্রে পথচারীসহ সবাইকে সচেতন হতে হবে। যেসব চালকের ড্রাইভিং লাইসেন্স নেই তাদের হাতে গাড়ির চাবি তুলে দেবেন না। এতে আমরা ভয়ানক দূঘটনা থেকে রক্ষা পাবো। ফেনীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    এ উপলক্ষে মঙ্গলবার সকালে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্্েরর সামনে থেকে র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    ফেনী জেলা প্রশাসন ও বিআরটিএর যৌথ আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়ার সভাপতিত্ব করেন। এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তার, জেলা ট্রাফিক ইন্সপেক্টর মেহেদী হাসান, ফেনী বিআরটিএর এডি পার্কন চৌধুরী, ফেনী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী হালিমুর রহমান, ফেনী জেলা মালিক গ্রুপের কার্যকরী সভাপতি ও ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আমীর হোসেন চৌধুরী মোজাম্মেল, ফেনী জেলা ট্রাক মিনিট্রাক কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম, আন্ত:জেলা শ্রমিক ফেডারেশনের সহ-সাংগঠনিক সম্পাদক আজম চৌধুরী, ট্রাক চালক আনোয়ার হোসেন প্রমুখ।

    সভায় বক্তারা বলেন, নিরাপদ সড়কের জন্য শুধু চালক দায়ী নয়, এজন্য সবাইকে সচেতন হতে হবে। ড্রাইভিং লাইসেন্স নিয়ে সমস্যা, সড়কের পাশে পাকিং নিয়ে মামলার শিকার হয়ে জরিমানা গুনতে হয়, টার্মিনাল না থাকায় চালকরা ক্লান্ত হয়ে দূঘটনা ঘটাচ্ছে। অপরদিকে গাড়ি রেকার দিয়ে পুলিশ নিয়ে গিয়ে চালক ও মালিকদের চার-পাচগুন জরিমানা দিতে হয়, এতে প্রতিনিয়ত হয়রানীর শিকার হতে হয়। চালক ও মালিকরা সেতুমন্ত্রীসহ সংশ্লিষ্টদের কাছে দাবী করেন- জরিমানা মওকুপ করে গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ দেয়ার।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090