আজ

  • শুক্রবার
  • ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মৎস্য সপ্তাহে ফেনীতে পোনা অবমুক্তকরণ

  • শহর প্রতিনিধি
  • “মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি” এই শ্লোগানকে ধারণ করে ফেনীতে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান প্রধান অতিথি থেকে এ উপলক্ষে ফেনী জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে পুকুরে পোনা অবমুক্ত করেন।

    জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলামের ব্যবস্থাপনায় এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোছা: সুমনী আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ও মৎস্য বিভাগের উপ সহকারী পরিচালক হিজবুল বাহার ভূঞাসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, ২১ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত জাতীয়ভাবে মৎস্য সপ্তাহ ঘোষণা করা হয়েছে। এসময়ে জেলার প্রতিটি উপজেলায় সরকারী পুকুর ও জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য চাষে উদ্বুদ্ধ করতে বিভিন্ন পোষ্টার ব্যানার ও মাইকিং করে প্রচারণা, মৎস্য বিভাগের অর্জন ও চলমান ভাবনা নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন, হতদরিদ্র জেলেদের আয়বর্ধক উপকরণ বিতরণ, মাছে ক্ষতিকারক রসায়নিক বন্ধে অভিযান পরিচালনা সহ নানাবিধ কার্যক্রম চলবে।

    ফেনী ট্রিবিউন/এনকে/আরএইচ/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090