আজ

  • শনিবার
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে একমাস পর করোনা রোগী শনাক্ত

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে এক মাস পর আবারও করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবে এসময় করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

    সিভিল সার্জন কার্যালয় জানায়, নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ আরটিপিসিআর ল্যাব থেকে ২০ জনের নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি। তবে র‌্যাপিড টেস্টে একজনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।

    দাগনভূঞা উপজেলার আক্রান্ত ওই ব্যক্তি হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। একই সময়ে ফেনী জেনারেল হাসপাতালে ১৫ জনের র‌্যাপিড টেস্ট করা হলেও করোনা শনাক্ত হয়নি।

    স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ১৫৪ জন। জেলায় মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৬ হাজার ৮৮৭ জনের। চলতি মাসের ২১ দিনে ১৪৮ জনের নমুনা ও চারজনের র‌্যাপিড টেস্ট করা হয়েছে।

    ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল হোসেন ভূঞা জানান, হাসপাতালের ১৫০ শয্যার কোভিড ডেডিকেটেড ইউনিট প্রস্তুত রয়েছে। তবে দীর্ঘদিন হাসপাতালে কোনো কোভিড রোগী নেই। উপসর্গ দেখা দিলে হাসপাতালে চিকিৎসা নেওয়ার আহ্বান জানান তিনি।

    ফেনীর সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন জানান, মাস্ক পরা নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। জনসাধারণের মাঝে সচেতনতা তৈরি করতে মাইকিং করা হবে। যারা এখনো করোনার বুস্টার ডোজ নেননি তাদের দ্রুত টিকা দেওয়ার আহ্বান জানান তিনি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090