আজ

  • মঙ্গলবার
  • ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী জেলা হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ইউনিয়নের স্মারকলিপি প্রদান

  • সংবাদ বিজ্ঞপ্তি
  • সব হাতে কাজ চাই, সব মুখে ভাত চাই এই স্লোগানকে সামনে রেখে আজ ২২ জুন সোমবার সকাল ১১ টায় শহরে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে উপস্থিত হয় ফেনী জেলা হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ইউনিয়ন।

    এ সময় সমাবেশে বক্তব্য রাখেন হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ইউনিয়ন এর সভাপতি ফরীদ উদ্দীন, যুগ্ন সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন।

    বক্তাগণ বলেন, গত তিনমাস হাজারো শ্রমিকের কাজ নেই। তারা দিনাতিপাত করছে অর্থকষ্টে, খাদ্য কষ্টে। মালিকরাও তাদের পাশে নেই। ত্রানের জন্য ঘুরে বেড়িয়েছে প্রশাসনের ধারে ধারে, স্থানীয় নেতাদের কাছে। কেউ কেউ নামমাত্র ত্রান পেয়েছে, আবার অধিকাংশকে স্থানীয় ভোটার লিস্টে নাম না থাকার অজুহাতে ত্রান বঞ্চিত করা হয়। হোটেলগুলো তিনমাস যাবৎ প্রায় অঘোষিতভাবে বন্ধ। এই শ্রমিকরা জানে না তাদের করনীয় কি। তারা জানে না তাদের নাম কর্মহীন রোজগার হীন মানুষ হিসেবে সরকারের তালিকায় আছে কিনা। বর্তমানে তারা কাজ হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

    তারা দাবি করেন, করোনায় কর্মহীন রোজগারহীন স্থায়ী-অস্থায়ীভাবে বসবাসরত গরীব নিন্মবিত্ত পরিবারগুলোর তালিকা জনসমক্ষে প্রকাশ করতে হবে। পরিবারপিছু মাসিক ন্যুনতম ১০ হাজার টাকা সরাসরি প্রদান করতে হবে। করোনা ও অন্যান্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা রাষ্ট্রীয় খরচে নিশ্চিত করতে হবে। হত দরিদ্র নাগরিকদের জন্য আর্মি রেটে রেশনিং এর ব্যবস্থা করতে হবে।

    সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

    শ্রমিকদের এই আন্দোলনে সমর্থন জানিয়েছেন ফেনী জেলা বামপন্থি শ্রমিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090