আজ

  • শুক্রবার
  • ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ছোট ফেনী নদীর ভাঙ্গনের কবলে সড়ক

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলায় ছোট ফেনী নদীর কবলে পড়েছে ফেনী-সোনাগাজীর বিকল্প সড়ক। এনিয়ে নদীর তীরবর্তী বাসিন্দাদের মাঝে ভাঙ্গন আতংক বিরাজ করছে।

    সরেজমিনে ছোট ফেনী নদীর তীরে গিয়ে দেখা গেছে, চলতি বর্ষায় গত কয়েক দিনের বৃষ্টিতে ও নদীর পানির স্রোতে কুঠিরহাট কালী বাড়ির উত্তর পাশ্বে নদীর কোল ঘেসে যাওয়া ফেনী-সোনাগাজী বিকল্প সড়কের পাশ থেকে মাটি ভেঙ্গে নদীতে বিলীন হয়ে যাচ্ছে। গত কয়েকদিন ভাঙ্গন শুরু হয়ে পাকা সড়কের কাছে চলে এসেছে। নদীর পাশে স্লাভগুলো যেকোন মুহুর্তে নদীতে বিলীনের আশংকা দেখা দিয়েছে।

    সৈতন্য জলদাশ জানান, নদীর পানি বেড়ে যাওয়ায় ও পানির স্রোত বেড়ে যাওয়ায় সড়কের পাশ থেকে মাটি নদীতে পড়ে যাচ্ছে।

    এলাকার বাসিন্দা বিভীষন কুমার বসাক জানান, সার্কিট হাউজ থেকে এ সড়কটি সুন্দরপুর বাজার ও কুঠিরহাট হয়ে সোনাগাজীর তাকিয়া রোড়ে সংযোগ স্থাপন হয়েছে। এ সড়কের এ স্থানে নদীর ভাঙ্গন থাকায় এলাকার মানুষকে বহুবছর কষ্ট করতে হয়েছে। গত বছর এ সড়কটি মেরামত করায় এলাকার মানুষের কষ্ঠ লাঘব হয়েছে। চলতি বর্ষায় পানির স্রোতে সড়কটির পাশ থেকে মাটি ভেঙ্গে নদীতে বিলীন হচ্ছে এসে সড়কটি ফের ভাঙ্গনের আতংক দেখা দিয়েছে।

    চর মজলিশপুর ইউপি চেয়ারম্যান এম এ হোসেন জানান, সড়কটি টিকিয়ে রাখতে গাডওয়াল নির্মাণ করা হয়েছে। স্লাভো দেয়া হয়েছে। নদীর পানি ও স্রোত বেশি হওয়ায় কিছু স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে।

    ফেনী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হালিমুর রহমান জানান, অতিরিক্ত বৃষ্টির কারনে নদীর পাশের রাস্তাটি ভেঙ্গে যায়। ছোট ফেনী নদীর ভাঙ্গন থেকে সড়কটি রক্ষা করতে কমিটি গঠনের মাধ্যমে পরিকল্পনা গ্রহণ করা হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/পিটি


    error: Content is protected !! please contact me 01718066090