আজ

  • শুক্রবার
  • ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দাগনভূঞায় বোরকা পরা ছাত্রীকে কটূক্তি, শিক্ষক পরিমল ভৌমিক সাময়িক বরখাস্ত

  • দাগনভূঞা প্রতিনিধি
  • ফেনীর দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের নেয়াজপুর এলাকার মকবুল আহমেদ উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের বোরকা পড়তে বারণ করেছেন শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিক। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

    সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার নবম শ্রেণীতে বোরকা পরা এক শিক্ষার্থীকে কটূক্তি করেন পরিমল চন্দ্র ভৌমিক। স্কুলে বোরকা পরে এলে তা পানিতে ফেলে দেয়া হবে বলে শাসিয়ে দেন। ক্লাসে বোরকা নয় স্কুল ড্রেস পরে আসার জন্য বলেন শিক্ষক পরিমল। বিষয়টি জানাজানি হলে অপর শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তারা প্রধান শিক্ষকের কাছে মৌখিক ও লিখিত অভিযোগ করেন।

    এ ঘটনায় বুধবার সকালে ফেনী-নোয়াখালী আঞ্চলিক সড়কের বেকের বাজারে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। খবর পেয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজালা পারভীন রুহি, সহকারী পুলিশ সুপার মাসকুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুল হক তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান।

    এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিক জানান, আমি ওই শিক্ষার্থীকে লাল বোরকা পরিধান করে আসতে নিষেধ করেছি।

    প্রধান শিক্ষক মঈন উদ্দিন আহমেদ চৌধুরী জানান, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। গতকাল কমিটি রিপোর্ট প্রদানের আগেই শিক্ষার্থীরা মানববন্ধন শুরু করে।

    উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুল হক জানান, অভিযুক্ত শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিকের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090