আজ

  • শনিবার
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

গুজবে কান দেবেন না…

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী পৌরসভা রাত ৮টার পর বাজারে দোকানপাট বন্ধের অপ্রচাররোধে শহরে মাইকিং করছে। এতে গুজবে কান না দিতে সকলকে আহ্বান করা হচ্ছে।

    বিষয়টি নিশ্চিত করে ফেনী পৌরসভার ২নং কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী জানান, রোববার বিকালে ‘ফেনী শহরে রাত ৮টার পরে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ থাকবে’ একটি অপপ্রচার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এটি সম্পুর্ণ গুজব। ফেনী পৌরসভার পক্ষ হতে এ ধরনের কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। এ অপপ্রচারে ব্যবসায়ীদের মধ্যে উৎকন্ঠা ছড়িয়ে পড়ে। তাই ফেনী পৌরসভার পক্ষ হতে ব্যবসায়ীদের সচেতন করতে ও অপপ্রচার রোধে শহরে তিনটি সিএনজিযোগে মাইকিং করা হচ্ছে। এ ধরনের অপপ্রচাকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে সকলকে আহ্বান জানান তিনি।

    ঘটনার প্রেক্ষিতে ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী তার ফেইসবুক আইডিতে দেয়া এক স্ট্যাটাসে জানান, একটি অসাধু চক্র বাজার অস্থিতিশীল করার জন্যে মর্মে এ খবর প্রচার করে। যা সম্পুর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত। সরকারি নির্দেশ না দেয়া পর্যন্ত সকল দোকানপাট আগের নিয়মে খোলা থাকবে বলে জানান তিনি। ব্যবসায়ীদের সচেতন করতে ফেনী শহর ব্যবসায়ী সমিতির পক্ষ হতে মাইকিং করা হচ্ছে।

    এর আগে এ খবর ফেইসবুকে প্রচার হলে মুহুর্তে ভাইরাল হয়ে পড়ে। আর এ নিয়ে ফেনী শহরের ব্যবসায়ী মহল ও সাধারণ মানুষের মনে বিভ্রান্তির সৃষ্টি হয়। তবে কে বা কারা এ অপপ্রচার চালাচ্ছে তা নিশ্চিত হওয়া যায় নি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090