আজ

  • বৃহস্পতিবার
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অজ্ঞাত ব্যক্তিদের জন্য ফেনীতে সহায়’র কোরআন খতম ও দোয়া

  • শহর প্রতিনিধি
  • ফেনী পৌরসভার সুলতানপুর এলাকায় অবস্থিত পৌর কবরস্থানে সমাহিত মুসলিম অজ্ঞাত মানুষসহ বিশ্বের সকল মৃত অজ্ঞাত মানুষের আত্মার মাগফিরাত কামনায় কোরআন খতম ও দোয়ার আয়োজন করেছে ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়।

    শনিবার (২১ নভেম্বর) দুপুরে ফেনী পৌর এলাকার চাড়িপুর দারুসুন্নাত হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এই কোরআন খতম ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। কোরআন খতম শেষে এতে মুনাজাত পরিচালনা করেন মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মোহাম্মদ কাওসার হামিদ। দোয়া শেষে মাদ্রাসার ছাত্রদের জন্য দুপুরের খাবারের আয়োজন করা হয়।

    কোরআন খতম ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহায়ের অন্যতম উপদেষ্ঠা ফেনী প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ফেনী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মুহাম্মদ আরিফুর রহমান, সময় টেলিভিশনের প্রতিবেদক আতিয়ার সজল, সত্যের অনুসন্ধান অনলাইনের ভারপাপ্ত সম্পাদক নাজিম চৌধুরী, সহায়ের সহ-সভাপতি জুলহাস তালুকদার, ইয়াসির আরাফাত রুবেল, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার সহ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পারভেজ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রিমন, সদস্য মামুন মিয়াজী, সদস্য মো. হুমায়ুন কবির শিপন।

    কোরআন খতম ও দোয়া অনুষ্ঠানের আয়োজক স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সহ-সাধারণ সম্পাদক হুমায়ূন কবির পারভেজ বলেন, সংগঠনের সভাপতি-সম্পাদকের নির্দেশনা মতো আমরা আমাদের স্বেচ্ছায় বিভিন্ন মানবিক কর্মকান্ডের অংশ হিসেবে মৃত অজ্ঞাত ব্যক্তিদের জন্য এই কোরআন খতম ও দোয়ার আয়োজন করেছি।

    সহায়ের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রিমন বলেন, জীব মাত্রই মৃত্যু অনিবার্য। পরকালীন জীবনই মুমিনের পরম আরাধ্য। মায়া ভরা এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে সবাইকে। তবু প্রিয়জনের বিদায় মানুষকে ব্যথিত করে, শোকসন্তপ্ত করে। যাদের প্রিয়জন স্বজন আছে তারা হয়তো তাদের মৃত স্বজনের জন্য কবর জিয়ারত করে, দোয়া করেন। কিন্তু অজ্ঞাত মৃতদের জন্য তেমন কবর জিয়ারত ও দোয়া করেনা। তাই আমরা এই দোয়ার আয়োজন করেছি। যাতে এটা দেখে দেশের অন্য জেলার স্বেচ্ছাসেবী সংগঠন বা ব্যক্তিরা তাদের জন্য দোয়া করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090