আজ

  • বৃহস্পতিবার
  • ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দাগনভূঞায় এক প্রতিষ্ঠানের জরিমানা, অন্যটি সিলগালা

  • দাগনভূঞা প্রতিনিধি
  • দাগনভূঞায় ভ্রাম্যমান আদালতে মঙ্গলবার অবৈধভাবে ও অস্বাস্থ্যকর পরিবেশে পানি তৈরি করায় জমজম পিওর ড্রিংকিং ওয়াটার পানির কারখানা সিলগালা ও সউদিয়া বেকারিকে ৫৫ হাজার টাকা জরিমানা করে।

    ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, উপজেলার আজিজ ফাজিলপুর এলাকার জমজম পিওর ড্রিংকিং ওয়াটার এ অভিযান পরিচালনা করে । অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ও প্রয়োজনীয় মেশিনারি ছাড়াই পানি বোতলজাত করায় এবং ড্রিংকিং ওয়াটার বোতলজাত করার জন্য কোন প্রকার লাইসেন্স বা কাগজপত্র না থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশানার (ভূমি) পানি বোতলজাত করার কারখানাটি বন্ধ করে সিলগালা করেন।
    পরে সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী পৌর এলাকার চৌধুরী হাট রোডের সউদিয়া বেকারিতে অভিযান পরিচালনা করে, অভিযানে পরিমাপ যন্ত্রে বিএসটিআই কোন অনুমোদন না পেয়ে এবং অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট, ব্রেডসহ বিভিন্ন প্রকার খাদ্যপন্য তৈরি করায় বেকারির মালিক মো. মুক্তার হোসেন দুলাল কে ভোক্তা অধিকার আইন ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন অনুযায়ী ৫৫ হাজার টাকা জরিমানা করে।

    এ সময় দাগনভূঞা থানার সাব-ইনস্পেক্টর আইয়ুব খান, বিএসটিআই এর পরিদর্শক মেট্রোলজি জিল্লুর রহমান ও স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

    এ বিষয়ে জানতে চাইলে দাগনভূঞা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ভেজাল খাদ্য, মাপে কম দেওয়া, উচ্চমূল্য বিষয়ে দাগনভূঞায় অভিযান জোরদার করা হয়েছে, এ অভিযান অব্যাহত থাকবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090