আজ

  • সোমবার
  • ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী-৩: প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী রিন্টু আনোয়ার

  • নিজস্ব প্রতিনিধি
  • এক শতাংশ ভোটারের সমর্থন জটিলতায় ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল কবীরের (রিন্টু আনোয়ার) মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। কমিশনের এই সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে প্রতীক বরাদ্দ দিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

    এ বিষয়ে শুনানি নিয়ে বুধবার (২০ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

    আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ আলী আহম্মেদ খোকন, অ্যাডভোকেট মোহাম্মদ শফিকুল ইসলাম ও অ্যাডভোকেট শহীদুল আলম ইমরান।

    এর আগে গত ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে রিটার্নিং কর্মকর্তা আনোয়ারুল কবীরের মনোনয়নপত্র বাতিল করেন। আপিল করার পর তা নামঞ্জুর করে নির্বাচন কমিশন। পরে তিনি হাইকোর্ট রিট করেন।

    অ্যাডভোকেট শহীদুল আলম ইমরান জানান, রিন্টু আনোয়ার (আনোয়ারুল কবীর) ৩০ নভেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। তবে ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এমন সিদ্ধান্তে সংক্ষুব্ধ হয়ে নির্বাচন কমিশনে আপিল করেন রিন্টু আনোয়ার। সেখানেও আবেদন নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে আসেন।

    ফেনী ট্রিবিউন/এফএইচ/কেএসআর/জেআইএম


    error: Content is protected !! please contact me 01718066090