আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র পদে ৪ জন, ৩টি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরক্ষিত নারী ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থী

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন রোববার মেয়র পদে ৪ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩২ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তন্মধ্যে ৩টি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরক্ষিত নারী ওয়ার্ডে একক প্রার্থী রয়েছেন। প্রার্থীরা সবাই উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তাঁদের মনোনয়নপত্র জমা দেন।

    উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মেয়র পদে চার জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক খান, বিএনপি মনোনীত ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইফুর রহমান স্বপন, দাগনভূঁঞা পৌর জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট বিনোধ বিহারী ভৌমিক এবং স্বতন্ত্র প্রার্থী তারেক আজিজ খান।

    ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩২ জন। তন্মধ্যে ১ নং ওয়ার্ডে ৭ জন, ২ নং ওয়ার্ডে ৬ জন, ৩ নং ওয়ার্ডে ৬ জন, ৪ নং ওয়ার্ডে ৩ জন, ৭ নং ওয়ার্ডে ২ জন, ৮ নং ওয়ার্ডে ৫ জন এবং তিনটি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে শুধুমাত্র একজন করে মনোনয়পত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন- ৫ নং ওয়ার্ডে একরামুল হক, ৬ নং ওয়ার্ডে মোহাম্মদ হানিফ ও ৯ নং ওয়ার্ডে ওমর ফারুক। ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছে ৪ জন। তন্মধ্যে ১,২,৩ নং ওয়ার্ডে বিবি আয়েশা আক্তার নাজু এবং ৪.৫.৬ নং ওয়ার্ডে সাহানাজ আক্তার এবং ৭,৮,৯ নং ওয়ার্ডে জাহানারা বেগম ও কোহিনুর আক্তার দুইজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী ওয়ার্ডে একক প্রার্থীরা সবাই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী।

    বাছাইকালে একক প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ হলে তারা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হবেন।

    জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন পাটওয়ারী মেয়র পদে চারজন, ৯টি সাধারণ ওয়ার্ডের মধ্যে কাউন্সিলর পদে ৩টিতে একক ও ৬টিতে ২৯ জন এবং সংরক্ষিত ১,২,৩ এবং ৪,৫,৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে একজন করে নারী প্রার্থী এবং ৭,৮,৯ নং ওয়ার্ডে দুইজন মনোনয়নপত্র জমা দেওয়ার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, নির্বাচনী তফসিল অনুযায়ী ২২ ডিসেম্বর মনোনয়নপত্র সমূহ বাছাই, ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ১৬ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090