আজ

  • সোমবার
  • ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে সাকসেসফুল ফ্রিল্যান্সার সম্মাননা ও সার্টিফিকেট প্রদান

  • শহর প্রতিনিধি
  • জমকালো আয়োজনে দিনব্যাপি অনুষ্ঠিত হয়ে গেলো ফেনী ক্রাউন্টওয়েস্ট চাইনিজ রেস্টুরেন্টে সাকসেসফুল ফ্রিল্যান্সার সম্মাননা ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান।

    টুইনসফ্ট ট্রেনিং এর পরিচালক এস.এম ইব্রাহীম সুমনে পরিচালনায় ও এইচ আর হেড রফিকুল ইসলামের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গোলাম জাকারিয়া।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌঃ কাজি মেসবাহুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর ফেনী সদর এর কর্মকর্তা শেখ হিলালুদ্দীন।

    অনুষ্টানে টুইনসফ্ট থেকে প্রশিক্ষন প্রাপ্ত ও ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করছেন এমন ৩২ জন শিক্ষার্থীকে “স্বীকৃতি স্বরুপ “সাকসেসফুল ফ্রিল্যান্সার সম্মাননা” ও ৭৫ জন শিক্ষার্থীকে কোর্স কমপ্লিট সনদ প্রদান করা হয়।

    প্রধান অতিথি গোলাম জাকারিয়া শিক্ষার্থীদের ফ্রিল্যান্সিং সফলতা গল্প শুনেন, তিনি বলেন টুইনসফ্ট ফেনীতে ২০০৯ সাল থেকে বেকার যুবক যুবতীতের স্কীল ডেভেলপ করে দক্ষতা সম্পন্ন হিসেবে গড়ে তুলে যে ভাবে আত্বকর্মসংস্থান তৈরী করে স্বাবলম্বী করে তুলে আসছে তা অনেক প্রশংসার দাবীদার।

    এ ক্ষেত্রে তিনি বলেন, শিক্ষার্থীদের স্কীল তৈরীতে সরকারী ভাবে বিভিন্ন সহযোগীতা করার আশ্বাস দেন।

    বিশেষ অতিথি কাজি মেসবাহুল ইসলাম টুইনসফ্ট কারিগরি শিক্ষায় যেভাবে এগিয়ে যাচ্ছে ও দক্ষ জনশক্তি তৈরীতে ভুমিকা রাখছেন তার প্রশংসা করেন।

    বিশেষ অতিথি হিলালুদ্দীন বলেন, যুব সমাজ কে টুইনসফ্ট যেভাবে আইটি প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে দেশের বেকারত্ব দুরীকরনে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি যুব উন্নয়ন অধিদপ্তর ফেনীর পক্ষ থেকে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন।

    পরিচালক ইব্রাহীম সুমন বলেন, টুইনসফ্ট ট্রেনিং ২০০৯ সাল থেকে ফেনীতে আইটিতে দক্ষতা উন্নয়নে কাজ করছে, এ পর্যন্ত প্রায় ১০হাজার যুবক যুবতীকে আইটি প্রশিক্ষন দিয়েছেন, যেখানে অসংখ্য শিক্ষার্থী দেশীও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্টানে কাজ করছেন,অনেক শিক্ষার্থী ফ্রিল্যান্সিং করে স্বাবলম্নী হয়ে স্মার্ট ক্যারিয়ার গড়েছেন। তিনি আগত অতিথি ও শিক্ষার্থীদের এই সুন্দর আয়োজনে সহযোগীতা করায় অভিনন্দন জানান।

    পরিশেষে ফ্রিল্যান্সিং এ সফল শিক্ষার্থীদের আ্যওয়ার্ড প্রদান ও সার্টিফিকেট প্রদান করা হয়, পরে ফটোসেশন ও মাধ্যহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090