আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিরুত্তাপ সোনাগাজী পৌরসভা নির্বাচন আজ

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী পৌরসভার ভোট সোমবার। মেয়র পদের জন্য সেখানে প্রার্থী আছে কেবল আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনের। এ কারণে ভোটের মাঠ নিরুত্তাপ, ভোটারদেরও নেই তেমন আগ্রহ।

    পৌরসভার একটি ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন বিএনপি সমর্থিত এক প্রার্থী। সেখানে কিছুটা নির্বাচনি আমেজ দেখা গেছে।

    উপজেলা নির্বাচন কর্মকর্তা মাঈনুল হক জানান, ইভিএমে হবে এই পৌরসভার ভোটগ্রহণ। মোট ভোটার ১৫ হাজার ৯৮৫, যার মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১২৭; নারী ভোটার ৭ হাজার ৮৫৮।

    পৌর মেয়রের পদ পেতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান মেয়র রফিকুল ইসলাম খোকন, স্বতন্ত্র প্রার্থী সাবেক যুবলীগ নেতা শেখ সেলিম, স্বতন্ত্র প্রার্থী আবু নাছের ও ইসলামী আন্দোলনের প্রার্থী হিজুবল্লাহ।

    ৯টি সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৩ প্রার্থী। এরমধ্যে ২ ও ৩ নম্বর ওয়ার্ড ছাড়া অন্যগুলোতে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগেরই লোক। শুধু ৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ প্রার্থীর বিপরীতে আছেন তিনবারের নির্বাচিত বিএনপির কাউন্সিলর।

    সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তার মধ্যে ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থীরা এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

    ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কেউ যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য পুলিশের কঠোর নজরদারী রয়েছে। পৌর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090