আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাতুভূঞায় সড়কের ইট বেচে দেয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

  • বিশেষ প্রতিবেদক
  • দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের মমারিজপুর গ্রামের এলজিএসপি নির্মিত একটি সড়কের ইট বেচে দেয়ার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল-মামুনের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে ইট তুলে নেয়ার সময় পুলিশ তিন জনকে আটক করেন।

    বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ভূঞা ও দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় স্থানীয়রা চেয়ারম্যানের ভয়ে নাম না প্রকাশ করার শর্তে বলেন, ব্যবসায়ী মোহাম্মদ উল্যাহ স্থানীয় ইউপি চেয়ারম্যান থেকে ইটগুলো কিনে নিয়েছেন।

    এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন জানান, রাস্তাটি পাকাকরণের কাজ শুরু হবে জেনে আশপাশের লোকজন ইট তুলে নিয়ে গেছে। দুই হাজার ইটের দাম কয় পয়সা, আমি কেন এই কাজ করতে যাবো।

    এলজিএসপির জেলা প্রেসিলেটর পিন্টু চন্দ্র দাস বলেন, এলজিএসপির অর্থায়নে দেড় লাখ টাকা ব্যয়ে চলতি অর্থ বছরে মমারিজপুর নজির আহাম্মদের বাড়ির সামনের রাস্তার ৩শত ৮০ ফুট দৈর্ঘ্যরে ব্রীক ফ্লাট সলিং নির্মাণ করেন। ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রকল্পটি বাস্তবায়নের ফলে দাগনভূঞা ও সোনাগাজী উপজেলার কয়েকটি গ্রামের মানুষ সুফল ভোগ করে।

    স্থানীয় ইউপি মেম্বার ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আবদুর রব রবি জানান, সোমবার রাতে সড়কটির অর্ধেক অংশের ইট কে বা কারা তুলে নিয়ে যায়। পরদিন মঙ্গলবার রাতে বাকি অংশের ইট তুলে নেয়ার সময় স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে তিন জনকে হাতে নাতে আটক করে।
    তিনি আরো জানান, “আমি বিষয়টি তাৎক্ষণিকভাবে জানার পর স্থানীয় চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন সাহেবকে জানানোর পর তিনি আমাকে বলেছেন, তিনি ইটগুলো নিয়ে যেতে বলেছেন।”

    দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয় আবদুর রহিম এই শ্রমিকদের দিয়ে সড়কের ইটগুলো তুলে মোহাম্মদ উল্যাহ বাড়ির আঙ্গিনায় রাখে। ওসি আরো জানান, আটককৃতরা শ্রমিক হওয়ায় তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

    দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ভূঞা ইটগুলো সন্ধ্যার আগে যথা স্থানে পুন:স্থাপনের নির্দেশ দিয়ে বলেন, এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এঘটনায় পুরো এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।


    error: Content is protected !! please contact me 01718066090