আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাখিল পরীক্ষার্থীর বাল্য বিবাহ ঠেকালো পুলিশ

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলার দক্ষিণ চর চান্দিয়া এলাকায় বুধবার দুপুরে এক ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করে দিয়েছে পুলিশ। পুলিশের কঠোর হস্তক্ষেপে বাল্য বিবাহ থেতে রক্ষা পেল চলমান এক দাখিল পরীক্ষার্থী (১৬)। এসময় ছাত্রীর বাবাকে আটক করেছে পুলিশ। ছাত্রীটি স্থানীয় একটি মাদরাসা থেকে দাখিল পরীক্ষা দিচ্ছিল।

    সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন বলেন, উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ চর চান্দিয়া গ্রামের ১৬ বছরের এক দাখিল পরীক্ষার্থী সঙ্গে একই এলাকার মো. জামাল উদ্দিনের বিয়ের দিন তারিখ ধার্য করা হয়। গত মঙ্গলবার রাতে বর- কনের উভয়ের বাড়িতে গায়ে হলুদের আয়োজন শেষ করা হয়েছিল। সকালে ওই ছাত্রীর পরীক্ষা থাকায় উপজেলা সদর থেকে পরীক্ষার্থী বাড়ি গিয়েই তাঁকে বসতে বিয়ের পিড়িতে। তবে এ বিয়েতে ছাত্রীর সম্মতি না থাকলে ও পরিবারের চাপের মুখে সে কিছুই করতে পারেনি। পরীক্ষা কেন্দ্রে আসার পর সহপাঠিরা বিষয়টি শুনে পুলিশে খবর দেয়।
    খবর পেয়ে সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন ছাত্রীর বাড়িতে পুলিশ পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেন। এসময় কনে পক্ষ বিয়ে পড়ানোর বিষয়ে তৎপর হওয়ায় কনের বাবা আবুল হাসেনকে থানায় নিয়ে আসে পুলিশ। বিয়ে বাড়িতে পুলিশের উপস্থিতির বিষয়টি জানতে পেরে বর পক্ষ মাঝ পথ থেকে পালিয়ে যায়। ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েটিকে বিয়ে দেবে না মর্মে ছাত্রীা মা-বাবার কাছ থেকে অঙ্গিকার নামা নেওয়াসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষে উভয় পক্ষের কনের বাবাকে থানায় নিয়ে আসা হয়েছে।

    সম্পাদনা : এএএম/এমপি


    error: Content is protected !! please contact me 01718066090