আজ

  • রবিবার
  • ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে মাদক খুঁজতে গিয়ে তক্ষক উদ্ধার, ইকোপার্কে অবমুক্ত

  • বিশেষ প্রতিবেদক
  • ফেনীতে মাদক খুঁজতে গিয়ে দুটি মূল্যবান তক্ষক উদ্ধার করেছে মাদকদ্রব্য অধিদপ্তর। পরে বন বিভাগের মাধ্যমে স্থানীয় কাজীরবাগ ইকো পার্কে তক্ষক দুটি অবমুক্ত করা হয়েছে।

    বন বিভাগ ও মাদকদ্রব্য অধিদপ্তর জানান, মঙ্গলবার বিকেলে মাদকদ্রব্য অধিদপ্তরের পরিদর্শক অমর কুমার সেনের নেতৃত্বে ফেনীতে মাদক বিরোধী অভিযান শুরু করে। এ সময় ফেনী পৌরসভার মহিপাল উড়াল সেতুর পশ্চিম পাশে একটি স্কুল ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। ব্যাগে মাদক মনে করে খুলে দেখা যায়, বাঁশের তৈরি দুটি চোঙ্গার ভেতরে রাখা দুটি বণ্যপ্রাণী তক্ষক দেখতে পান। পরে ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলাম জাকারিয়ার পরামর্শে বুধবার দুপুরে তক্ষক দুটি বিভাগীয় বন কর্মকতার কাছে হস্তান্তর করা হয়।

    বিভাগীয় বন কর্মকতা মো. মকসুদ আলম জানান, তক্ষক দুটিকে ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইকো পার্কে অবমুক্ত করা হয়েছে। তিনি জানান, তক্ষক বণ্যপ্রাণী হলেও পরিবেশের জন্য ক্ষতিকারক পোঁকা মাকড় খেয়ে পেলে এতে পরিবেশের ভারসাম্য রক্ষা পায় বলেই প্রাণীটি গুরুত্বপূর্ণ।

    ফেনী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল হামিদ জানান, তক্ষক গুলোকে একটি চক্র সংগ্রহ করে ছড়া দামে বিক্রি করা হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090