আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীর বগাদানায় সড়কে সাঁকো দিয়ে ৫ গ্রামের মানুষের পারাপার

  • নিজস্ব প্রতিনিধি
  • এক সময় সিএনজি অটোরিক্সা, রিক্সা, মোটর সাইকেলসহ সবধরনের যান চলাচল করতো সড়কটি দিয়ে। দুইপাশে পুকুর থাকায় বর্ষায় পানিবদ্ধ থেকে সড়কটি ভেঙ্গে যায়। এখন এপার-ওপার যেতে ব্যবহার হয় বাঁশের সাঁকো। ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আড়কাইম গ্রামের সফি চেয়ারম্যান বাড়ি সংলগ্ন সড়কটিতে প্রতিদিন ৪ গ্রামের হাজার হাজার মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

    সরেজমিনে দেখা গেছে, এই সড়কে বগাদানা, আড়কাইম, ইছাপুর, বামনি ও নদনা গ্রামের বাসিন্দারা যাতায়াত করে। গত কয়েক বছর সড়কে কোন উন্নয়ন না হওয়ায় বৃষ্টিতে ভেঙ্গে যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। রাস্তা ভেঙ্গে পুকুরে তলিয়ে যায়। স্কুল-কলেজ ও মাদরাসার ছাত্র-ছাত্রীসহ পথচারী চলাচলের জন্য এলাকাবাসী সাঁকো তৈরি করে।

    স্থানীয়রা জানায়, উপজেলা পরিষদ থেকে দুইবার এ সড়কটি মাটি বরাটের বরাদ্ধ দেয়া হয়। সাঁকোর দুই প্রান্তে নামমাত্র মাটি ফেলে হয়।

    অত্র এলাকার বাসিন্দা মো. ইলিয়াছ মিয়া জানায়, গত কয়েক মাস সড়কটি সম্পূর্ণ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এলাকার লোকজনের কাছ থেকে টাকা সংগ্রহ করে বাঁশের সাঁকো তৈরি করে।

    বগাদানা ইউপি চেয়ারম্যন ক খ ম ইসহাক খোকন জানান, সড়কটি পাকাকরনের জন্য প্রায় ৮০ লাখ টাকা প্রাক্কলন ব্যয় নির্ধারন করে প্রস্তাবনা পাঠানো হয়েছে। বরাদ্ধ পেলে শীঘ্রই সড়কটি পাকা করা হবে।

    সম্পাদনা : এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090