আজ

  • বৃহস্পতিবার
  • ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলগাজীতে ওজনে কম দেয়ায় জরিমানা

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর ফুলগাজীতে ওজনে মাংস কম দেয়ায় জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার ফুলগাজী বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা এ জরিমানা করেন।

    তিনি জানান, ভোক্তার অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। একজন ভোক্তা আজকে সকালে ফোন করে অভিযোগ জানান বাজার থেকে গরুর মাংস কিনেছেন, যা ছিল ওজনে কম। সেই অভিযোগের সূত্র ধরে সেখানে গিয়ে অভিযোগটির সত্যতা মেলে। মাংস ওজন করে দেখা যায় কেজিতে ৩০-৪০ গ্রাম মাংস কম দিচ্ছে তারা। আর যে চর্বি দেওয়া হয় তার ওজন ১৬০ গ্রাম। চর্বির কথা বলা হয় নি। তাছাড়া দোকানীরা ভোক্তার সাথে দুর্ব্যবহার করে।

    তিনি জানান, এজন্য সেই মাংস দোকানীকে ওজনে কম দেবার জন্য ৩ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে অন্য ২টি মাংস দোকানীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মুল্য তালিকা হালনাগাদ না করায় বাজারে একটি মুদি দোকানের ২ হাজার টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

    এসময় উপস্থিত জনসাধারণকে আইন সম্পর্কে জানানো হয় এবং ব্যবসায়ীদেরকে আইন মেনে চলতে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল হবার আহ্বান জানান সোহেল চাকমা। অভিযানে সহযোগীতা করেন স্যানিটারি ইন্সপেক্টর জাহাঙ্গীর হোসেন এবং ফুলগাজী থানার পুলিশ সদস্যরা।

    ফেনী ট্রিবিউন/এইচআর


    error: Content is protected !! please contact me 01718066090