আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে বাসস্থান ও কবরস্থান পাবে তৃতীয় লিঙ্গের মানুষ

  • শহর প্রতিনিধি
  • ফেনীর তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য বাসস্থান ও কবরস্থান ব্যবস্থা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। ফেনীর ধর্মপুরে তাদের পছন্দ অনুযায়ী থাকার জায়গা ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

    আজ বুধবার (১৮ নভেম্বর) দুপুর ১২টায় শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত “তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবন মান, উন্নয়নে প্রয়োজন সবার অংশীদারিত্ব” শিরোনামে মানুষ মানুষের জন্য নামক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন। জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা প্রশাসন ও ফেনীর সেচ্ছাসেবী সংগঠন সহায়ের সহযোগিতায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

    হিজড়া আল্লাহর সৃষ্টির সেরা জীব আশরাফুল মাখলুকাতের এক অনন্য মানব সম্প্রদায়। এ মানব সম্প্রদায় সম্পর্কে আমাদের মন-মগজে এক ভিন্ন নেতিবাচক বদ্ধ ধারণা বিদ্যমান রয়েছে। ফলে সমাজে অতি কাছে থেকেও হিজড়াদের সম্পর্কে আমাদের দায়িত্ববোধের অনাগ্রহ পরিলক্ষিত হয়।

    তৃতীয় লিঙ্গের মানুষের জন্য ঢাকায় একটি মাদ্রাসা স্থাপন করা হয়েছে, যা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অনেকেই। এই জনগোষ্ঠীর জন্য একটু একটু করে সুযোগ-সুবিধা আসছে, যা ইতিবাচক হলেও আরও দ্রুততার সঙ্গে তাঁদের নাগরিক অধিকারগুলো নিশ্চিত করা উচিত।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090