আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ফেনী ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সমৃদ্ধ হলে ফেনী সমৃদ্ধ হবে’

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনী ইউনিভার্সিটির বার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, ফেনী ইউনিভার্সিটি সমৃদ্ধ হলে এখানকার শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে। আর শিক্ষার্থীরা সমৃদ্ধ হলে ফেনী সমৃদ্ধ হবে। এটাই হবে ইউনিভার্সিটি প্রতিষ্ঠা থেকে আমাদের প্রাপ্তি। ২০১২ সালের ফেনী বিশ্ববিদ্যালয়ে পথ চলা শুরু হয়। অল্প সময়ের মধ্যে ফেনী বিশ্ববিদ্যালয় নিজ পায়ে দাঁড়াতে শুরু করে। এখন থেকে আগামী এক মাসের মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ফেনীর মোহাম্মদ আলী বাজার এলাকায় মূল ক্যাম্পাসের অবকাঠামোগত কার্যক্রম শুরু হবে। সোমবার ফেনী ইউনিভার্সিটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ।

    আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ও ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী। অতিথি হিসেবে ছিলেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও সদস্য আবদুস সাত্তার, ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি একেএম শাহিদ রেজা শিমুল, ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব এ এস এম তবারক উল্যাহ চৌধুরী, সদস্য আবদুর রইস কাইজার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, বাংলাদেশ নৌ বাহিনীর সাবেক কমডর ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনাল (বিইউপি) সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর জসিম উদ্দিন, ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর হাসিব মোহাম্মদ আহসান। অনুষ্ঠানে ফেনী ইউনিভার্সিটিকে এগিয়ে নিতে সবাই এক যোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

    ইংরেজি বিভাগের চেয়ারম্যান ইনচার্জ শারমিন রহমান ও প্রভাষক আবদুল্লাহ আল-ইউনুসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম।

    সভা শুরুর আগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের ট্রাংক রোড থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ইউনিভার্সিটি ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

    পরে স্থানীয় ও জাতীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090