আজ

  • রবিবার
  • ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে সি.আর দত্তের স্মরণ সভা অনুষ্ঠিত

  • নিজস্ব প্রতিনিধি
  • সদ্য প্রয়াত মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত বীর উত্তম স্মরণে ফেনীতে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে শহরের জয় কালী মন্দির প্রাঙ্গণে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
    ফেনী জেলা পূজা উদযাপন পরিষদ আয়োজিত স্মরণ সভায় জেলা কমিটির সভাপতি রাজীব খগেশ দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল।

    বক্তারা বলেন, সি আর দত্ত ছিলেন একজন যোদ্ধা। তার ভাবমূর্তির দুইটি দিক ছিল। একদিকে লড়াকু মুক্তিযোদ্ধা অন্যদিকে একজন বীর। তাই তাকে অবহেলা বা এড়িয়ে চলা ছিল যে কারো জন্য অসম্ভব ছিল। তিনি সত্য কথা বললে যা হয়। তাদের বিরুদ্ধে গেলে তারাও ছেড়ে কথা বলেনি। কিন্তু এটা মানতেই হবে তার জায়গায় তিনি ছিলেন অটল। এদেশের সকল অশুভ শক্তির বিরুদ্ধে লড়ে গেছেন আজীবন। এমন সাহসী সৎ বাঙালি এখন আর চোখে পড়ে না। পরিণত বয়সে চলে গেলেও তার অভাব অনুভূত হবে দীর্ঘকাল। যতোদিন গণতন্ত্র অসাম্প্রদায়িকতা আর সাম্যের দেশ না হচ্ছে ততোদিন তার মতো মানুষদের অভাব ঘুচবে না। আর ইতিহাসে তার তারকাখচিত জায়গাটি চিরকালের। তাঁর অবসর জীবনে এদেশের দুর্বল সংখ্যালঘুদের পাশে দাঁড়িয়েছিলেন। তাঁর বর্ণাঢ্য কর্মের মধ্য দিয়ে তিনি চিরদিন অমর হয়ে থাকবেন।
    স্মরণ সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফেনী বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. বিমল চন্দ্র দাস, সহ-সভাপতি ডা. কে পি সাহা, ফেনী ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, ফেনী জেলা পূজা পরিষদের সহ-সভাপতি হীরা লাল চক্রবর্তী, ফেনী জেলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. রিপন নাথ।

    এছাড়াও বক্তব্য রাখেন- বাংলাদেশ পূজা উদযাপন জাতীয় পরিষদ সদস্য এডভোকেট বিমল শীল, মাস্টার দুলাল চন্দ্র দাস, জেলা পূজা পরিষদের সহ-সভাপতি মাস্টার হীরা লাল চক্রবর্তী। শুরুতে শোকাবহ চিত্তে সবাই প্রয়াত চিত্ত রঞ্জন দত্তের ফটোতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং প্রয়াতের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন ফেনী পৌর পূজা পরিষদের যুগ্ম সম্পাদক সুরঞ্জিত নাগ।

    স্মরণ সভার প্রারম্ভে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান বর্ষীয়ান জননেতা আজিজ আহম্মদ চৌধুরী, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুল করিম মজুমদারসহ মহামারী করোনায় আক্রান্ত হয়ে ইহধাম ছেড়ে পরধামে গমণ করেছেন সবার আত্মার শান্তি কামনা করে কালো ব্যাজ ধারণ ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

    জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক বিপুল শর্মা, গণেশ ভৌমিক, সদর পূজা পরিষদের সভাপতি তপন বসাক, সাধারন সম্পাদক সরোজ চক্রবর্তী, পৌর পূজা পরিষদের সভাপতি রাখাল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সমর কুমার দেবনাথসহ জেলার প্রতিটি উপজেলা পূজা পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের মানুষ স্মরণ সভায় অংশ নেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090