আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মামলা ও হয়রানীর ভয় দেখিয়ে ডা. সমরুর কাছ থেকে তিন লাখ হাতিয়ে নিয়েছে প্রতারক রানা

  • শহর প্রতিনিধি
  • ফেনী মেডিকেল কলেজের প্রাক্তন প্রভাষক ডা. মিজানুল করিম সমরুর কাছ থেকে সিআইডি, এসপি, ওসির ভয় দেখিয়ে প্রায় তিন লাখ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে ওয়েলস ডায়াগনষ্টিক সেন্টারের এমডি মো. রানার বিরুদ্ধে। এব্যাপারে ডা. মিজানুল করিম বাদী হয়ে ফেনী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

    লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, লক্ষীপুর জেলার গন্ধব্যপুর গ্রামের মৃত. অছিউল আলম মিয়ার ছেলে ডা. মিজানুল করিম সমরু দীর্ঘদিন যাবত ফেনীর শহীদ শহীদুল্লা কায়সার সড়কের জহিরিয়া মসজিদ সংলগ্ন আজাদ মেডিকেল হলে চেম্বার করে আসছেন। এখানে চেম্বার করার সুবাদে পাশ^বর্তী ওয়েলস ডায়াগনষ্টিক সেন্টারের এমডি ফেনী সদর উপজেলার বালিগাও ইউনিয়নের আবুল কাশেমের ছেলে মো. রানার সাথে সুসম্পর্ক গড়ে উঠে। সেই সুবাদে ডা. সমরু রানার ক্লিনিকে রোগী পাঠাতেন। এসময় রানা ডা. সমরুর সরলতার সুযোগ নিয়ে রানা তার ব্যবহৃত মোবাইল নম্বর ০১৮৩৭ ২৯২৩৬৪, ০১৭১৯ ১৭৩১৫৫ সহ অজ্ঞাত বেশ কয়েকটি নাম্বার থেকে বিভিন্ন সময় ডা. সমরুর মোবাইলে বিভিন্ন লোকজন দিয়ে ফোন করে কখনো সিআইডি, কখনো এসপি, কখনো ওসি, কখনো এসআই বলে তার বিরুদ্ধে অভিযোগ আছে বলে হুমকি দেয়, এবং এসব থেকে বাঁচতে হলে টাকা দিতে হবে। না হলে ইয়াবা অথবা গাড়ি ভাংচুরের মামলায় জড়িয়ে দেয়ার ভয় ভীতি প্রদর্শন করে।
    এছাড়া দাবীকৃত টাকা না দিলে হত্যার হুমকি ও গুমের ভয় দেখায়। এক পর্যায়ে গত তিন মাসে বিভিন্ন সময়ে ডা. সমরুর কাছ থেকে ফেনীস্থ সিআইডি প্রধানের নাম বলে ৯০ হাজার টাকা, এসপির কথা বলে আরো ৭০ হাজার টাকা, ওসির কথা বলে ৭০ হাজার টাকা, এসআই এর কথা বলে ৪০ হাজার টাকা নেয়। সর্বশেষ দাগনভূঞার এক সন্ত্রাসীর কথা বলে ১০ হাজার টাকাসহ সর্বমোট ২ লাখ ৮০ হাজার টাকা প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেয়। টাকাগুলো এবি ব্যাংক ফেনী শাখা থেকে উত্তোলন করে রানার মাধ্যমে ওয়েলস ডায়াগনষ্টিক সেন্টারে লেনদেন করা হয়েছে। এত টাকা নেয়ার পর ও রানা আরো ৫০ হাজার টাকা দাবী করে, না হলে ক্ষতির হুমকি দেয়।

    এমতাবস্থায় বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে ব্যবস্থা নিতে ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এর নিকট লিখিত অভিযোগ দায়ের করলে থানার এসআই মনির হোসেনকে তদন্তের দায়িত্ব দেন।

    এব্যাপারে বক্তব্য জানতে ওয়েলস ডায়াগনষ্টিক সেন্টারের এমডি মো. রানার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

    সম্পাদনা : এএএম/এসকে


    error: Content is protected !! please contact me 01718066090