আজ

  • শুক্রবার
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাজিলপুরে বীজ উৎপাদন প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের সাউথ ইষ্ট ডিগ্রী কলেজ প্রাঙ্গনে বুধবার চাষী পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও পেঁয়াজ বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বীজ উৎপাদন প্রদর্শনী উপলক্ষে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ফেনী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জয়েন উদ্দিন।

    ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফেনীর অতিরিক্ত উপ-পরিচালক মো. একরাম উদ্দিন, সাউথ ইষ্ট ডিগ্রী কলেজের অধ্যক্ষ পরমেশ চন্দ্র দাস ও সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু নঈম মোহাম্মদ সাইফুদ্দিন।

    সদর উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মতিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাউথ ইষ্ট ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আইনুল হক বুলবুল, প্রভাষক মো. নিজাম উদ্দিন, সদর উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল কালাম মজুমদার, স্থানীয় ব্লকের কৃষি কর্মকর্তা মো. জয়নাল আবদীন ও কৃষক মো. মাবুল হক।

    বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষককে বিনামূল্যে বীজ, সার ও আর্থিক সহায়তা এবং বীজ সংরক্ষণের জন্য বড় একটি পাত্র দেয়া হয়েছে। যাতে করে পরবর্তী মৌসুমে কৃষক ও তার প্রতিবেশীর মাঝে বীজ সরবরাহ করে ফলন ফলাতে পারে। তারা বলেন, আমাদের বাড়ির আশপাশে পতিত জমি আবাদ করে উন্নতজাতের বীজ উৎপাদন ও সংরক্ষণ করে নিজেদের চাহিদা পূরণ করতে হবে। তাহলে আমরা স্বনির্ভর বাংলাদেশ গড়তে পারব।

    সম্পাদনা : এএএম/বিএস


    error: Content is protected !! please contact me 01718066090