আজ

  • রবিবার
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পরশুরামে ৩ লাখ ৯৭ হাজার টাকার ভারতীয় মাদক জব্দ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে পৃথক অভিযান চালিয়ে ৩ লাখ ৯৭ হাজার ৫শ টাকার ভারতীয় গাঁজা, হুইস্কি ও ফেনসিডিল জব্দ করা হয়েছে। শনিবার (১৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)।

    বিজিবি জানায়, ১৭ জুন শুক্রবার রাতে ফেনী ব্যাটালিয়নের (৪ বিজিবি) অধীন দেবপুর বিওপি’র গোপন সংবাদে জানতে পারে, সীমান্ত পিলার ২১৮৭/৪-এস থেকে ৪ কিলোমিটার অভ্যন্তরে জয়নগর নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। এ তথ্যের ভিত্তিতে বিজিবির দেবপুর বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় অভিযানে যায়। টহলদল রাতে ৪ ব্যক্তিকে বস্তাভর্তি মালামালসহ জয়নগর নামক স্থানে আসতে দেখে। আগে থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহল দল ওই ব্যক্তিদের দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পাওয়া মাত্রই বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে ৫ বস্তা মালামাল ফেলে ছত্রভঙ হয়ে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। টহলদল চোরাকারবারীদের ফেলে যাওয়া বস্তার ২ লাখ ৭৩ হাজার টাকার ৮২ কেজি ভারতীয় গাঁজা জব্দ করে।

    অপরদিকে ১৮ জুন সকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ ব্যাটালিয়নের অলি নগর, ছাগলনাইয়া ও মধুগ্রাম বিওপি’র এলাকায় অভিযান পরিচালনা করে ১ লাখ ২৪ হাজার ৫শ টাকা মূল্যের ৬৭ বোতল ভারতীয় হুইস্কি, ৪ কেজি গাঁজা ও ২৫ বোতল ফেনসিডিল জব্দ করে।

    ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, চোরাকারবারিদের গ্রেফতারের জন্য ওই এলাকা ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090