আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘শেখ হাসিনা কথা দিলে তা রক্ষা করেন’ – নিজাম হাজারী এমপি

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যা মুখে বলেন, তা অবশ্যই কার্যকর করেন। তাঁর কথার বরখেলাপ হয় না। বুধবার (১৮ মার্চ) শহরের মহিপাল চৌধুরী বাড়ি সড়কে সদর উপজেলা মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    মডেল মসজিদ নির্মাণের প্রেক্ষাপট তুলে ধরে সাংসদ বলেন, মডেল মসজিদ নির্মাণের তহবিল দেবার কথা ছিল সৌদি আরব সরকারের। সবকিছু চূড়ান্ত করার পরে তারা পিছিয়ে যায়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কথা দিয়েছেন, তা রেখেছেন। তার কারণেই সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ চলছে। সাংসদ বলেন, মডেল মসজিদটির জন্য চৌধুরী বাড়ির রাস্তা ৩ ফিট করে উভয় পাশে ৬ফিট প্রশস্ত করা হবে। রাস্তা প্রশস্তকরণের জন্য তিনি এলাকাবাসী ও পৗর কর্তৃপক্ষকে সহযোগিতা করার অনুরোধ জানান। তিনি বলেন, এতে কেউ ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত হলেও সকলে উপকৃত হবেন, জমির দামও বেড়ে যাবে। এলাকার স্বার্থে আপনাদেরকে অনেক কিছু আন্তরিকভাবে মেনে নিতে হবে।
    মসজিদে দানের প্রতি উৎসাহ দিয়ে নিজাম উদ্দিন হাজারী বলেন, জন্মানোর সাথে সাথে আমাদের মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। কিন্তু আমরা মসজিদে দান করলে মৃত্যুর পরও সেই সওয়াব আমরা পেতে থাকব। তিনি বলেন, আল্লাহ আমাদের এ পৃথিবীতে পাঠিয়েছেন ইবাদতের জন্য। আল্লাহকে খুশি করা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য।

    এসময় জেলার মডেল মসজিদের প্রধান কার্যালয় চৌধুরী বাড়িতে করা হবে ঘোষণা দেন নিজাম হাজারী। তিনি বলেন, চৌধুরী বাড়ির সম্মানের দিকে তাকিয়ে এখানেই প্রধান অফিস হবে।

    বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দ্বিতীয় দিন। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলেই আমরা আজ প্রতিষ্ঠিত হতে পেরেছি। তিনি বলেন, বঙ্গবন্ধুকে জাতির পিতা বলতে আমরা অনেকে কার্পণ্যতা প্রকাশ করি। জাতির পিতার অস্তিত্ব না থাকলে আমাদের অস্তিত্ব থাকত না। এটা আমাদের সবাইকে মাথায় রাখতে হবে। যার যে সম্মান, যে যোগ্যতা তাঁকে সেটা দিতে হবে।
    সাংসদ বলেন, সারা বাংলাদেশে জঙ্গীবাদ শুরু হয়েছিল। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সেই জঙ্গীবাদ দূর করা হয়েছে। সমাজে আলেম ওলামাদের গুরুত্ব তুলে ধরে উপস্থিত সকলকে তাদের সর্বোচ্চ সম্মান প্রদর্শনের আহ্বান জানান তিনি।


    এ সময় সাংসদ বলেন, দেশের বাইরে থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, আপনার মানবিক হউন। আপনাদের কারণে দেশ, ফেনীর মানুষের যেন কোন ক্ষতি না হয়। সেজন্য সকলকে সচেতন হতে হবে।
    ফেনী গণপূর্তের নির্বাহী প্রকৌশলী রাশেদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, ফেনী সদর উপজেলা পরিষদ আবদুর রহমান বিকম, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, ইসলামিক ফাউন্ডেশন ফেনী’র সহকারি পরিচালক নুরুল আবছার।
    ইফা’র সহকারি পরিচালক বলেন, মসজিদটি নির্মাণের জন্য স্থানীয় মুসল্লিরা ৪৩ শতক জায়গা দান করেছেন। তিনি বলেন, ৩য় তলা বিশিষ্ট মসজিদ কম্পপ্লেক্সটিতে কালচারাল সেন্টার, মহিলাদের নামাজের ব্যবস্থাও থাকবে। এটি নির্মাণে ১২-১৩ কোটি টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে। এটি বাস্তবায়ন করবে ঠিকাদারি প্রতিষ্ঠান রাজু এন্টারপ্রাইজ।

    অনুষ্ঠানে ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফেনী পৌর প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, স্থানীয় কাউন্সিলর গোলাম মেহেদী আলম চৌধুরী রুবেলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

    আলোচনা সভার শুরুতে মডেল মসজিদের ভিত্তি প্রস্তুর স্থাপন করে মোনাজাত করেন নিজাম উদ্দিন হাজারীসহ অতিথিরা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090