আজ

  • শনিবার
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে একদিনের বেতনে ভিক্ষুক পুনর্বাসন

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনে ভিক্ষুক পুনর্বাসন দেওয়া হয়েছে। ভিক্ষার হাতকে কর্মের হাতে রূপান্তরের লক্ষ্য নিয়ে মুজিব জন্মশতবর্ষে ফেনীকে ভিক্ষুকমুক্ত করার কর্মসূচির অংশ হিসেবে প্রথম ধাপে জেলার ছয় উপজেলার ৬০ জন ভিক্ষুকের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ১৮ লাখ টাকার অনুমোদন দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

    জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ভিক্ষুক পুনর্বাসনের ক্ষেত্রে তাদের ইচ্ছাকে প্রাধান্য দিয়েই পরিকল্পনা সাজানো হয়েছে। সারাদেশে ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘোষিত নির্দেশনা অনুসারে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের টাকা নিয়ে প্রাথমিকভাবে এ কর্মসূচির জন্য অর্থের ব্যবস্থা করা হয়েছে।

    অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তারা একটি তালিকা তৈরি করেছেন। তালিকাবদ্ধ ভিক্ষুকদের মধ্যে উপজেলা প্রতি ১০ জন করে ছয় উপজেলা হতে ৬০ জনকে প্রথম ধাপে পুনর্বাসনের জন্য চুড়ান্ত করা হয়েছে। শিগগিরই এটি বাস্তবায়ন করা হবে। ভিক্ষুকের চলমান আর্থিক অবস্থা, বয়স ও কর্মক্ষমতা বিবেচনায় রেখে তালিকা করা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090