আজ

  • বৃহস্পতিবার
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর জনপদে বর্ণিল সাজ ‘মুজিব জন্মশতবর্ষ’

  • শহর প্রতিনিধি
  • রাত ১২ টার পর অপেক্ষার প্রহর শেষ হয়ে শুরু হচ্ছে ঐতিহাসিক ‘মুজিব জন্মশতবর্ষ’। এ মহেন্দ্রক্ষণকে কেন্দ্র করে দেশের প্রতিটি জনপদ সেজেছে ভিন্ন আঙ্গিকে, বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা। তার পরশ এসে লেগেছে জেলা শহর ফেনীর আনাচে-কানাচে। শহরের সর্বত্র স্বাগতমের সুর। যেন অধীর আগ্রহ ইতিহাসের অংশ হতে।

    সোমবার (১৬ মার্চ) রাতে ফেনী সেজেছে বর্ণিল সাজে। এর আগে ৮মার্চ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় সুন্দর ও স্বার্থকভাবে মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে ৭টি উপকমিটি করার কথা জানান ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় তিনি ফেনীকে দৃষ্টিনন্দন সাজে সাজাতে বিভিন্ন নির্দেশনা দেন।

    সাজসজ্জা উপকমিটির আহ্বায়ক ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মোহাম্মদ আলী হতে লালপুল পর্যন্ত আলোকসজ্জা করা হয়েছে। এছাড়াও পৌর অঞ্চলের সর্বত্র বর্ণিল আলোকসজ্জা করা হয়েছে। তিনি জানান, সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে আলোকসজ্জা করা হয়েছে।

    সোমবার সন্ধ্যা শহরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, শহরের বড় মসজিদ হতে মিজান রোড, কলেজ রোড হতে দোয়েল চত্ত্বর পর্যন্ত বিভিন্ন বিলবোর্ড, ফেস্টুনে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবনের নানা আলোকচিত্র ও বাণী। সড়ক বিভাজকে লাগানো হয়েছে লাল, নীল, সবুজ, হলুদ রং-বেরংয়ের নানা বাতি। তাদের আলোয় ঝলমল করছে শহর। এছাড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসহ সরকারি-বেসরকারি দপ্তরগুলোতেও আলোকসজ্জা করা হয়েছে।

    ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ সড়ক বিভাজকে আলোকসজ্জা ও ব্যানার ফেস্টুন লাগানো হয়েছে।

    মুজিব জন্মশতবর্ষকে স্বাগতম জানাতে জেলার সরকারি- বেসরকারি দপ্তর ও জেলা আওয়ামী লীগ গ্রহণ করেছে বিভিন্ন কর্মসূচি। করোনা ভাইরাসে কারণে জনসমাবেশ বন্ধ থাকলেও মঙ্গলবার সকাল ৯টায় জেল রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হবে। এরপর রাত ৮টায় শহীদ মিনারে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রসারণ ও আতশবাজি প্রদর্শন করা হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090