আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে মাদকের মামলায় তিন ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে মাদকের মামলায় তিন জন ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষনা করেছে আদালত। এ ছাড়া তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- ফেনী শহরের পুলিশ কোয়াটার এলাকার বাসিন্দা নুর উল্যাহ (৫৬), ফেনী সদর উপজেলার মজলিশপুর গ্রামের মোহাম্মদ উল্যাহ (৬০) ও ফেনীর পাঠাননগর এলাকার সামছুজ্জাহান (৫৯)। তাঁরা তিন জনই ফেনী শহরের জামান রোডের সৈয়দিয়া মার্কেটের ব্যবসায়ী।

    বুধবার বিকেলে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনার সময় অসামীরা সবাই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁদেরকে পুলিশের মাধ্যমে ফেনী জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

    আদালত সুত্র জানায়, ২০১১ সালের ১৬ অক্টোবর ফেনীর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোকজন গোপন সংবাদের ভিত্তিতে ফেনী শহরের জামান রোডের সৈয়দিয়া মার্কেটের একটি দোকানে অভিযান চালায়। এ সময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে বেশ কিছু বিক্রয় নিষিদ্ধ মাদকদ্রব্য উদ্ধার এবং নুর উল্যাহ, মোহাম¥দ উল্যাহ ও সামছুজ্জাহানকে গ্রেপ্তার করা হয়।

    এ ঘটনায় ফেনীর মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) অহিদুল ইসলম তালুকদার বাদী হয়ে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফেনী মডের থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফেনীর পরিদর্শক আবু বকর ছিদ্দিক ২০১২ সালের ৮ জানুয়ারি তিন আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দাখিল করেন।

    আদালতের জ্যেষ্ঠ সহকারী সরকারী কৌসুলী (এপিপি) দিজেন্দ্র কুমার কংস বনিক মাদকের মামলায় নুর উল্যাহ, মোহাম¥দ উল্যাহ ও সামছুজ্জাহান নামে তিন ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড, প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাস করে বিনাশ্রম কারাদন্ডা প্রদানের সত্যতা নিশ্চিত করেন।

    তিনি জানান, রায় ঘোষনার সময় আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদেরকে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090