আজ

  • শুক্রবার
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ১৫ অসহায় পরিবার

  • শহর প্রতিনিধি
  • মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ফেনী সদর উপজেলার ১৫টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। রবিবার ধর্মপুর ইউনিয়নের তালতলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর হাত থেকে ঘরের চাবিগুলো বুঝে নেন নির্বাচিত পরিবারের সদস্যরা।

    জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরীন সুলতানা।

    অনুষ্ঠানে ঘরের চাবিপ্রাপ্ত রহিমা আক্তার ও মোঃ হানিফ অভিব্যাক্তি প্রকাশকালে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআই) মো. আফতাবুল ইসলাম জানান, ‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’ এ স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ফেনী সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ১৫টি ঘর নির্মাণ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরাদ্ধকৃত আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়নের জন্য ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের তালতলা (বরইয়া টিলা) এলাকায় ৩৩ শতক খাস জায়গায় ১৫ পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়। আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ১ লাখ ৭১ হাজার টাকা করে মোট ২৫ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে ঘরগুলো নির্মাণ হয়।

    নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, আধা পাকা দুই কক্ষের এ ঘরে ইটের দেয়াল ও উপরে রঙিন টিন, ব্যবহার করা হচ্ছে লোহার এঙ্গেল। এছাড়া প্রতিটি ঘরে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা ও সাড়ে ৯ ফুট লম্বা খোলা বারান্দা রয়েছে।

    অনুষ্ঠানে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়াসহ ফেনী সদর উপজেলায় কর্মরত সরকারী কর্মকর্তা ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

    প্রধান অতিথির বক্তব্যে নিজাম হাজারী এমপি বলেন, বর্তমান সরকার অসহায় মানুষের সরকার। অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তা অতীতে কোন সরকারের আমলে করা হয়নি। শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় থাকবে অসহায়-দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলেও মন্তব্য করেন তিনি। পর্যায়ক্রমে সব দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হবে বলে আশ্বাস দেন নিজাম হাজারী।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090