আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে প্রতারনা করে ভূমি অধিগ্রহণের টাকা নিতে এসে আটক ২

  • নিজস্ব প্রতিনিধি
  • সোনাগাজী উপজেলায় সরকারী বেশ বড় কয়েকটি ভূমি অধিগ্রহণ মামলার ক্ষতিপূরণ প্রদানের কাজ চলছে। এই সুযোগে মাঠে নেমেছে একটি সংঘবদ্ধ দালাল চক্র। দালাল চক্রের সদস্যরা ক্ষতিপূরণের চেক প্রাপকদের নানা কৌশলে জিম্মি করে তাদের ক্ষতিপূরণের টাকা হাতিয়ে নিচ্ছে।

    বৃহস্পতিবার ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) পি.কে.এম এনামুল করিম দুই প্রতারককে আটক করেছেন। এরা হলেন- সোনাগাজী চর ছান্দিয়া গ্রামের মফিজুর রহমানের ছেলে আবদুল করিম ও একই এলাকার মফজল হকের ছেলে আবু তাহের।

    অতিরিক্ত জেলা প্রশাসক পি.কে.এম এনামুল করিম জানান, আটক দুই ব্যক্তি আবু তাহের নামের অপর এক ব্যক্তির স্থলে এই আবু তাহেরকে জমির মালিক সাজিয়ে ক্ষতিপূরণের টাকা পাওয়ার আবেদন করে। ক্ষতিপূরণের বৈধ দাবীদার আবু তাহের এর প্রাপ্য টাকা উত্তোলনের চেষ্টা করেন।

    মূল মালিক আবু তাহের এর পিতার নাম ছিদ্দিক আহমদ। প্রতারক আবু তাহের এর পিতার নাম মফজল হক হলেও তিনি পিতার উপনাম হিসেবে ‘বজলের রহমান, ছিদ্দিকুর রহমান, ছিদ্দিক আহমদ’ ইত্যাদি লিখে প্রশাসনকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। দুই তাহেরকে মুখোমুখি দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদে বিষয়টি স্পষ্ট হয়। প্রতারক তাহের ও তার দোসর করিমকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090