আজ

  • মঙ্গলবার
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গজারিয়া বাজারে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতায় চরম ভোগান্তি

  • মো. জাকির হোসেন
  • ফেনীর দাগনভূঞা উপজেলার ঐতিহ্যবাহী গজারিয়া বাজারের সামান্য বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে চরম ভোগান্তির শিকার হচ্ছে স্কুল, মাদ্রাসা ও কলেজগামী ছাত্র-ছাত্রীসহ বাজারে আগত সাধারণ জনগন। গজারিয়া বাজারের পানি নিষ্কাশন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তায় পানি জমে থাকার ফলে এ জলাবদ্ধাতার সৃষ্টি হচ্ছে। ফলে ক্রেতাদের উপস্থিতি কম হওয়ায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

    বাজার ব্যবসায়ী কমিটির উপদেষ্টা মো. নুর নবী জানান, বাজারে অপরিকল্পিত দোকানপাট করার কারণে সামান্য বৃষ্টি হলে পানি জমে বন্যা হয়ে যায়। তাই দ্রুত পানি নিষ্কাশনের জন্য ড্রেনিজ ব্যবস্থা করে দিতে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের অনুরোধ করছি।

    বাজারের ব্যবসায়ী কমিটির সভাপতি মোহাম্মদ আলী হোসেন জানান, বাজারের ড্রেনেজ ব্যবস্থা নেই, তাছাড়া পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকার কারণে বাজারে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি-চরম ভোগান্তিতে সাধারণ জনগন।

    ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. সিরাজ উদৌল্লা জানান, শুধু যে অতিবৃষ্টির কারণেই বাজারে সড়কের মধ্যে পানি জমে যায় তা নয়, বাজারে অপরিকল্পিত ভাবে ময়লা আবর্জনা ফেলা এ জলাবদ্ধতার অন্যতম কারণ। তাই এখন প্রয়োজন এর স্থায়ী সমাধান।

    এছাড়াও জলাবদ্ধতার জন্য প্রতিনিয়ত অটোরিক্সা, সিএনজি দূর্ঘটনা শিকার হচ্ছে বলে জানান বাজারের ব্যবসায়ীরা। এ জলাবদ্ধাতা নিরসনে জনদুর্ভোগ কমাতে কর্তৃপক্ষ দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানিয়েছেন গজারিয়া বাজারের ব্যবসায়ী ও সাধারণ জনগণ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090