আজ

  • রবিবার
  • ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শোক দিবসে জামায়াত নেতাকে অতিথি করায় ভুট্টেুা চেয়ারম্যানকে শোকজ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর পরশুরামের মির্জানগর ইউনিয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে পরশুরাম উপজেলা জামায়াতের দুই শীর্ষ নেতাকে অতিথি করার অপরাধে মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান ভুট্টেুাকে শোকজ করেছে উপজেলা আওয়ামী লীগ।

    রবিবার সন্ধায় পরশুরাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য জানা যায়।

    শোকজে বলা হয়েছে- বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতিয় শোক দিবসের কর্মসূচীতে উপজেলার চিহ্নিত দুই শীর্ষ জামায়াত নেতাকে প্রধান ও বিশেষ অতিথি করা হয়।

    তাদের সম্মানের সাথে প্রধান ও বিশেষ অতিথির আসন দেয়া হয় এবং দীর্ঘক্ষন বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হয়।
    এতে স্থানীয় আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে পড়ে।

    শোকজে বলা হয়- একই অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদ্যবিদায়ী সভাপতি বীর মুক্তিযোদ্বা এনামুল করিম মজুমদার বাদল উপস্থিত হলেও তাকে সম্মানজনক আসন না দেয়ায় এবং জামাত নেতাদের প্রধান ও বিশেষ অতিথি করায় অপমানিত হওয়ায় সভাস্থল ত্যাগ করেন এবং তাৎক্ষনিক জেলা ও উপজেলা নেতাদের বিষয়টি অবহিত করেন।

    শোকজে আরো জানা যায়, আগামী তিনদিনের মধ্যে চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান ভুট্টেুাকে তথ্য প্রমানসহ ন্যাক্কার জনক ঘটনার বিষয় সন্তোষজনক জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক চেয়ারম্যান ভুট্টেুার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

    এদিকে পরশুরাম উপজেলা দুই শীর্ষ জামাত নেতা মাওলানা নুর মুহাম্মদ ও আনোয়ার শাহকে প্রধান ও বিশেষ অতিথি করায় সামাজিক যোগাযোগ মাধ্যম সহ দলীয় নেতাকর্মীদের মাঝে নিন্দার ঝড় উঠে। এছাড়া বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হওয়ায় জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ বিব্রত হন।

    এমন ন্যাক্কার জনক ঘটনার শাস্তি দাবি করেছেন জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা।

    উল্লেখ্য, পরশুরামের মির্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান ভুট্টেুার উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতিয় শোকদিবস উপলক্ষ্যে ইউনিয়ন পরিষদে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

    পরশুরাম উপজেলা জামায়াতের শীর্ষনেতা মাওলানা নুর মুহাম্মদ এবং ইউনিয়ন জামাতের শীর্ষ নেতা আনোয়ার শাহ আওয়ামী লীগ অফিসে হামলা, ভাংচুর সহ বিষ্ফোরক দ্রব্য আইনে দুজনের বিরুদ্ধে আওয়ামীলীগ ও সরকার বাদী একাধিক মামলা রয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090