আজ

  • শনিবার
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সোনাগাজী পৌর মেয়র খোকনের সম্পদের তথ্য যাচাইয়ে দুদকের চিঠি

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনের আয়কর নথিতে উল্লেখিত অর্থের যথার্থতা যাচাই করে রির্পোট প্রদান করার জন্য সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট চিঠি দিয়েছে দূনীতি দমন কমিশন (দুদক)।

    গত ২০ এপ্রিল ২০২২ তারিখে দূনীতি দমন কমিশনের (দূদক) প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো: সাইদুজ্জামান স্বাক্ষরিত স্মারক নং- ০০.০১.০০০০.৫০২.০৩.০১৮.২১.১০৬১৩ ইস্যুকৃত চিঠির মাধ্যমে আগামী ৭ কার্য দিবসের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সরেজমিন পরিদর্শন করে প্রাপ্ত তথ্যাদি জানাতে অনুরোধ করা হয়েছে।

    চিঠিতে উল্লেখ করা হয়, পৌর মেয়র রফিকুল ইসলাম খোকন কর্তৃক ২০১৬-২০১৭ করবর্ষ হতে ২০২০-২০২১ করবর্ষ পর্যন্ত ৪৬,৪২,৫৯১/-টাকা (গাছ, মাছ, নারিকেল, সুপারি) বিক্রয় করে উপার্জন করেছেন মর্মে আয়কর নথিতে উল্লেখ করেছেন। তার স্ত্রী তাসলিমা কাউসার সোনাগাজী এগ্রো/মেসার্স তসলিমা ডেইরী ফার্ম, সোনাগাজী ফেনী কতৃর্ক ২০১৯-২০২০ করবর্ষ হতে ২০২১-২০২২ করবর্ষ পর্যন্ত গৃহপালিত হাঁস, মুরগী, কবুতর এবং ব্যবসার মাধ্যমে ৩১ লাখ ২০ হাজার টাকা, মুরগী ফার্ম ব্যবসার মাধ্যমে ৬ লাখ ৩৯ হাজার টাকা, ডেইরী ফার্মের ব্যবসার মাধ্যমে ১০ লাখ ৭০ হাজার ৮শ ৩৪ টাকা এবং মৎস্য চাষ হতে ২৫ লাখ ২২ হাজার ৪শ টাকা উপার্জন করেছেন মর্মে আয়কর নথিতে উল্লেখ করেছেন।

    উল্লেখিত খাত সমূহের ব্যবসার সঠিকতা ও যথার্থতা যাচাইয়ের নিমিত্তে টীম গঠন পূর্বক সরেজমিন যাচাই করে আয়কর নথিতে উল্লেখিত খাত সমূহ হতে প্রদর্শিত অর্থ আয় করা সম্ভব/বাস্তব সম্মত কিনা তা রির্পোট প্রদান করতে বলা হয়েছে।

    সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মঞ্জুরুল হক পৌর মেয়রের বিষয়ে দূদক এর চিঠি প্রাপ্তি নিশ্চিত করে বলেন, তদন্ত টিম গঠন করে কার্যক্রম চলছে।

    ফেনী ট্রিবিউন/এটি/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090