আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে করোনায় আক্রান্ত বেড়ে ৩০, সুস্থ ৮

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীতে নতুন করে আরও দুইজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩০ জনে। জেলায় এখন পর্যন্ত কোনো প্রাণহানি ঘটেনি। সুস্থ হয়েছেন ৮ জন। শুক্রবার রাতে ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ এ তথ্য জানান।

    তিনি বলেন, আক্রান্ত দুজনই পুরুষ। তাদের একজনের বাড়ি ফেনী সদর উপজেলায়, আরেকজনের কুমিল্লায়। তবে তার নমুনা ফেনী জেনারেল হাসপাতালে সংগ্রহ করা হয়। দুজনেরই বয়স চল্লিশ থেকে পঁঞ্চাশের মধ্যে।

    ডা. শরফুদ্দিন মাহমুদ আরও জানান, শুক্রবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে ৩৭ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। সেখানে তিন জনের প্রজেটিভ আসে। তবে এর মধ্যে একজনের দ্বিতীয়বারের স্যাম্পল প্রজেটিভ আসে। চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় থেকে ১০ জনের ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৫ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এ দুটি পরীক্ষাগার থেকে কারও শরীরে করোনা প্রজেটিভের প্রতিবেদন আসেনি।

    ফেনী স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় এ পর্যন্ত ৯১২জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৬৭৮ জনের ফলাফল আসে।

    ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ফেনী সদরের ১১ জন, ছাগলনাইয়ায় ৮ জন, দাগনভূঞায় ৫ জন, সোনাগাজীতে ২ জন, ফুলগাজীতে ২ জন ও অন্যান্য আরও ২ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে ৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

    ফেনী ট্রিবিউন/জেডএ/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090