আজ

  • শনিবার
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে ২২ প্রবাসীসহ ১১৬ জন কোয়ারেন্টাইনে

  • নিজস্ব প্রতিবেদক
  • করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে বিদেশ থেকে আসা ২২ জন এবং তাদের পারিবারের ৯৪ জনসহ মোট ১১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষনে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ বিভাগ। ফেনী জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন হোসেন সোমবার দুপুরে প্রেসব্রিফিং এ তথ্য জানিয়েছেন।

    জেলা প্রশাসন এবং স্থানীয় চেয়াম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে এদের দেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষন করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন করা হচ্ছে।

    সিভিল সার্জন জানান, করোনা পরিস্থিতির জন্য একজন চালকে দায়িত্ব দিয়ে একটা এ্যাম্বুলেন্স পৃথকভাবে রাখা হয়েছে। এছাড়া প্রত্যেকটি আইশোলেশন ওয়ার্ডের জন্য পৃথক মেডিকেল অফিসার পদায়ন করা হয়েছে।

    সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা হচেছন ইতালি ১২, কুয়েত ১,কাতার ৩, গ্রীস ১, কোরিয়া ১, চায়না ১ ও ভারত থেকে ৩ জন এসেছেন। তবে বিমানবন্দরে এদের কারও শরীরে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। এসব প্রবাসীদের নাম ঠিকানা নিয়ে জেলা স্বাস্থ্যবিভাগ এদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে।

    এ সময় উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা এস আর মাসুদ রানা, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রাকিন, ডা. তাহসিন নূর অমি, জেলা সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা শাহজালাল মোহন, ইপিআই সুপারভাইজার দিদারুল আলম ভূঞাসহ ফেনীতে কর্মরত সাংবাদিকরা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090