আজ

  • বুধবার
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দিবসটি উপলক্ষ্যে মিজান রোডস্থ ফেনী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুল মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। ‘সাদাছড়ির উন্নতি, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির অগ্রগতি’ এ প্রতিপাদ্যে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এ সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

    প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য অনেক সুযোগ সুবিধা প্রদান করছে। তাদের কষ্ট লাঘবের জন্য নিয়মিত বিভিন্ন ধরনের ভাতা প্রদান করছে।

    জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোস্তফা মোস্তাকুর রহিম খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আবুল হোসাইন মোহাম্মদ উল্যাহ্।

    উপ-পরিচালক জানান, বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষ্যে ২০জন প্রতিবন্ধীর মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়েছে। জেলায় বর্তমানে ১৪ হাজার প্রতিবন্ধী বিভিন্ন ভাতা কার্যক্রমে অন্তর্ভুক্ত রয়েছে।

    এসময় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুলের শিক্ষক-কর্মচারী, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তি ও দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরণ করেন অতিথিরা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090