আজ

  • শুক্রবার
  • ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে ফেনীতে সাইকেল র‍্যালি

  • সংবাদ বিজ্ঞপ্তি
  • ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে সাইকেল র‍্যালি করেছে নজরুল ব্রিগেড, ফেনী। ১৫ অক্টোবর বিকেলে প্রতিবাদী সাইকেল র‍্যালিটি ফেনী সরকারি পাইলট স্কুল মাঠ থকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক গুলো প্রদক্ষিণ করে।

    র‍্যালির শুরুতে নজরুল ব্রিগেডের সংগঠক ইভান তাহসিবের সঞ্চালনায় আলোচনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফেনী শহর শাখার সাধারণ সম্পাদক পংকজনাথ সূর্য।

    তিনি বলেন, দে‌শে নারী নির্যাতন-ধর্ষ‌ণের নির্মম ঘটনাগু‌লো প্রতি‌দিন ঘট‌ছে এবং ঘ‌টে চ‌লে‌ছে। আমরা শ‌ঙ্কিত হ‌য়ে উঠ‌ছি আমা‌দের ঘ‌রের মে‌য়ে‌দের নিরাপত্তা নি‌য়ে। আমরা আত‌ঙ্কিত আমাদের ঘ‌রের ছে‌লেদের বে‌ড়ে উঠা নি‌য়ে। আমা‌দের ভাবা দরকার এমন হ‌চ্ছে কেন? এক‌দিকে মে‌য়ে‌দের নিরাপত্তা নেই, দে‌শে কোন নিপীড়ণ ধর্ষ‌ণের ঘটনার বিচার হয় না।

    অন‌্যদি‌কে শিশুকি‌শোর‌দের বে‌ড়ে উঠার কোন সুস্থ প‌রি‌বেশ এ সমা‌জে নেই। একটা ছে‌লে কি‌শোর বয়স থে‌কেই মে‌য়ে‌দের প্রতি একটা ভুল দৃ‌ষ্টিভ‌ঙ্গি নি‌য়ে বে‌ড়ে উ‌ঠে। নাটক সি‌নেমা বিজ্ঞাপ‌নে মে‌য়ে‌দের‌কে একটা ভোগ‌্যপণ্যের মতো উপস্থাপন করা হয়। ইন্টার‌নেট ব্রাউজ কর‌তে গে‌লে চো‌খের সাম‌নে ছু‌ড়ে দেয়া হয় নারীদে‌হের অশ্লীল ছ‌বি। প‌র্নোগ্রা‌ফিতে ছে‌য়ে গে‌ছে দেশ। হাতে হা‌তে প‌র্নো, নেশার দ্রব‌্য।

    কিন্তু ভাল জি‌নি‌সের সংস্পর্শ থে‌কে ব‌ঞ্চিত কি‌শোর তরুণরা। তারা জা‌নেনা কে ছি‌লেন ক্ষুদিরাম, কে বিদ‌্যাসাগর। কিভা‌বে শামসু‌জ্জোহা প্রাণ দি‌লেন। মাওলানা ভাসানীর জীবন কেমন ছিল, ম‌তিউর কে, রুমী কে। তারা বেগম রো‌কেয়ার জীবন জা‌নে না, মাস্টারদা সূর্য‌সেন‌কে চেনেনা। তা‌দের স্কু‌লে এসব পড়া‌নো হয় না। স্কু‌লে খেলার মাঠ নেই। পাড়ায় খেলার আয়োজন নেই।

    শরীরে ম‌নে বে‌ড়ে ওঠার পর্যাপ্ত আয়োজন না থাকার কার‌ণে কি‌শোর তরুণরা অশ্লীলতা অপসংস্কৃ‌তির দি‌কে ঝুঁক‌ছে। আমরা প্রতি‌টি স্কু‌লে, প্রতি‌টি পাড়ায় খেলার মাঠ চাই, পাঠাগার চাই। সাংস্কৃ‌তিক আয়োজন চাই। বড় মনীষী‌দের জীবন‌কে পাঠ‌্যক্রমে অন্তর্ভুক্ত করা চাই। সারাদে‌শে সংস্কৃ‌তির জাগরণ চাই। আমরা আপনা‌দের সেই ল‌ক্ষে আন্দোল‌নে আহবান কর‌ছি‌।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090