আজ

  • মঙ্গলবার
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মুহুরী নদীর বাঁধের স্থায়ী সংস্কার কাজ ডিসেম্বরে শুরু হবে

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর মুহুরী নদীর বাঁধের স্থায়ী সংস্কারের কাজ চলতি বছরের ডিসেম্বরে শুরু হবে বলে জনিয়েছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। আজ বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় এ তথ্য জানান। জেলা প্রশাসক মো. ওয়াহিদজুজামানের সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

    সভায় বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ড ফেনীর নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার প্রমুখ।

    সচিব কবির বিন আনোয়ার বলেন, বাঁকা নদী সোজাকরণ ও নদীতে সিসিব্লকসহ সংস্কার কাজের জন্য ইতোমধ্যে একনেকে বিল উত্থাপন করা হয়েছে। আগামী দু’মাসের মধ্যে বিল পাশ হলে ডিসেম্বরের মধ্যে কাজ শুরু করা যাবে। নদীর যে ১০টি স্থানে ভাঙ্গন ধরেছে সেগুলো দু’একদিনের মধ্যে সংস্কার করার জন্য পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ প্রদান করেন।

    সচিব তার বক্তব্যে শহরের দাউদপুর খাল দখল করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মানে ক্ষোভ প্রকাশ করে দ্রুত উচ্ছেদের নির্দেশ দেন। খালখনন করে পানি নিষ্কাশন ব্যবস্থা চলমান রাখতেও নির্দেশনা প্রদান করেন। একইসাথে সকলকে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্ব আরোপ করেন। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ রোপনের নির্দশনা প্রদান করেন। সভায় ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসনের সহকারী কমিশনারবৃন্দ, প্রকল্প কর্মকর্তা, প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এর আগে সকালে সচিব পরশুরম ও ফুলগাজী উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরণ করেন। এসময় ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান ছাড়াও ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল আলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, থানার ওসি মো. কুতুব উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অজিৎ চন্দ্র দেবনাথ, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090