আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কবিরাজ বেনু লাল মজুমদারের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

  • নিজস্ব প্রতিনিধি
  • বীর মুক্তিযোদ্ধা প্রগতিশীল রাজনীতিবিদ কবিরাজ বেনুলাল মজুমদারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা রোববার বিকেলে ফেনী মুক্ত বাজারে গেরিলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

    ফেনী জেলা গেরিলা মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ ফেনীর সদস্য সচিব ডা. জগন্নাত মিত্রের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভাসানী অনুসারী পরিষদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহা-সচিব এডভোকেট সমীর চন্দ্র কর, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব, ল’ইয়ার্স ক্লাব ফেনী পাঠক ফোরামের আহবায়ক সাইফ উদ্দিন মজুমদার শাহীন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ফেনীর সদস্য সচিব তাহের উদ্দিন মহিম, বাংলাদেশ ওয়াকার্স পাটি ফেনী জেলা সভাপতি মশিউর রহমান মিলন, ছাত্র-সংহতির আহবায়ক হানিফ ডালিম, ফেনী জেলা লেবার ইউনিয়নের সম্পাদক তোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান মো. ওমর ফারুক ও বেনু মজুমদারের সুযোগ্য সন্তান এডভোকেট পিয়াস মজুমদার প্রমুখ।

    সভায় বক্তারা কবিরাজ বেনু মজুমদারের রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডের উপর স্মৃতিচারন করে বলেন, বেনু মজুমদার একজন উদার মনের লোক ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের রাজনীতি করার পাশাপাশি সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। তিনি মহান স্বাধীনতা সংগ্রামে ন্যাপ-কমিউনিষ্ট পাটি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেরিলা মুক্তিযোদ্ধা হিসেবে ভূমিকা রাখেন। সভায় বক্তারা তার অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তারই কাঙ্খিত সমাজ পরিবর্তনের লড়াইতে নতুন প্রজম্মকে উদ্বুদ্ধ করার আহবান জানান।

    প্রসঙ্গত : কবিরাজ বেনু লাল মজুমদার ১৯৫২ সালে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমিন বাজারে জন্মগ্রহন করেন। তিনি দীর্ঘদিন ফেনীতে হেকিমী চিকিৎসক হিসেবে খ্যাতি অর্জন করেন। ফেনীর মাটি ও মানুষের হৃদয়ে স্থান করে নেন। তিনি ২০১২ সালের ১৫ জুলাই মৃত্যুবরন করেন।

    সম্পাদনা : এএএম/এসএম


    error: Content is protected !! please contact me 01718066090