আজ

  • শনিবার
  • ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন

  • শহর প্রতিনিধি
  • স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর ফেনী কার্যালয়ের উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের উদ্বোধন অনুষ্ঠান আজ বুধবার সকালে খায়রুল আনোয়ার পেয়ারু জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

    অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, পরিবহন মালিক গ্রুপের সভাপতি গোলাম নবী, ফেনী বিআরটিএ’র সহকারী পরিচালক আবদুল্লাহ আল মামুন।

    উল্লেখ্য এ কার্যক্রম উদ্ভোধনের পর ড্রাইভিং লাইসেন্স প্রার্থীরা একই দিন বায়োমেট্রিক করে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ নিয়ে ঐ দিনই ম্যাসেজের মাধ্যমে অনলাইনে ফি জমা প্রদান করলে ঘরে বসেই ডাক যোগে লাইসেন্স পাবেন।

    অনুষ্ঠানে অতিথিরা বলেন, ড্রাইভিং লাইসেন্সের কার্ড ডেলিভারি পাওয়ার জন্য এখন আর চালকদের বিআরটিএ অফিসে আসতে হয় না। এখন একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ করা হচ্ছে। সাত দিনের মধ্যেই ঘরে বসে লাইসেন্স পাচ্ছেন একজন গ্রাহক।

    ড্রাইভিং লাইসেন্স এর জন্য ঘরে বসেই প্রয়োজনীয় কাগজপত্রসহ অনলাইনের মাধ্যমে আবেদন করা যায়। এতে করে হয়রানি অনেক কমে গেছে। তাঁরা আরও বলেন, সড়ক দূর্ঘটনা কমিয়ে আনা প্রয়োজন। এক্ষেত্রে চালকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090