আজ

  • বৃহস্পতিবার
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলগাজীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদহাট ইউনিয়নের খাজুরিয়া এলাকায় স্ত্রী হত্যার দায়ে আবদুল কাদের জাকারিয়া নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় দেন।

    আদালত সূত্র জানায়, ২০১১ সালে আমজাদহাট ইউনিয়নের খাজুরিয়া এলাকার আবদুল কাদের জাকারিয়ার সঙ্গে ছাগলনাইয়া উপজেলার ছয়ঘরিয়া এলাকার আয়েশা আক্তার মুক্তার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে তাদের সংসারে কলহ লেগে যায়। একপর্যায়ে ২০১২ সালের ৫ জানুয়ারি মুক্তা মারা যায় বলে বাবার বাড়িতে খবর দেয়া হয়। প্রতিবেশীরা এগিয়ে এলে মুক্তাকে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। এ ঘটনায় তার মা ফিরোজা বেগম বাদি হয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন। পুলিশ লাশ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠায়। পরবর্তীতে ময়নাতদন্ত প্রতিবেদনে তাকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যার বিষয়টি উঠে এলে হত্যা মামলা দায়ের করা হয়। এ ঘটনায় পুলিশ স্বামী জাকারিয়াকে গ্রেফতার করে।

    সূত্র আরো জানায়, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল মনজুর ২০১২ সালের ২ জুন আবদুল কাদের জাকারিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ৯ অক্টোবর অভিযোগগঠন করে বিচারকাজ শুরু হয়। মামলার দীর্ঘ বিচার প্রক্রিয়ায় ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

    রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক জানান, রায় ঘোষণার সময় আবদুল কাদের জাকারিয়া উপস্থিত ছিলেন। রায়ে আদালত আসামীকে ফাঁসিয়ে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090