আজ

  • রবিবার
  • ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিলোনীয়া স্থল বন্দর দিয়ে ভারতে যাওয়া বন্ধ

  • নিজস্ব প্রতিবেদক
  • করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে ফেনীর পরশুরামের বিলোনীয়া স্থল বন্দরে বাংলাদেশী যাত্রীদের ভারতে যাতায়াত বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের শুধু নিজ দেশে প্রবেশের সুযোগ রয়েছে।

    স্থল বন্দর সূত্র জানিয়েছে, শুক্রবার দুপুর ১২টা থেকে ভারতীয় অংশের মুহুরীঘাট কেন্দ্রে কোনো বাংলাদেশি ভিসাধারী যাত্রীদের ভারতে ঢুকতে না দিয়ে ফেরত পাঠানো হচ্ছে। তবে শনিবারও ৪ ভারতীয় নাগরিক বাংলাদেশে প্রবেশ করেছে। আর বাংলাদেশ থেকে ফেরত গিয়েছেন ৯ নাগরিক। শুক্রবার ভারতে প্রবেশ করা ৩ বাংলাদেশী নাগরিককে ফেরত পাঠানো হয়েছে।

    তবে স্থল বন্দর দিয়ে এখনো দুই দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু রয়েছে। এ পর্যন্ত অন্তত ৩০টি সিমেন্টবাহী গাড়ী ভারতে প্রবেশের অপেক্ষায় রয়েছে। বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইব্রাহিম জানান, হয়তো কয়েক দিনের মধ্যে স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যেতে পারে।

    বিলোনীয়া স্থল বন্দরের ইমিেেগ্রশন ইনচার্জ সুজাত আলী মজুমদ জানান, শুক্রবার থেকে ভারতের মুহুরীঘাট কেন্দ্র কোন বাংলাদেশী যাত্রীদের প্রবেশ করতে দিচ্ছে না। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত তা কার্যকর থাকবে। শুধু ভারতীয় যাত্রীদের গ্রহণ করছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090