আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের সঙ্গে বাংলাদেশের সমস্যাগুলোর সুন্দর সমাধান হবে -ফেনীতে নৌপরিবহন প্রতিমন্ত্রী

  • নিজস্ব প্রতিনিধি
  • নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে রক্তের সম্পর্ক গড়ে উঠেছে। তাদের সঙ্গে বাংলাদেশের সমস্যাগুলোর সুন্দর সমাধান হবে। সোমবার বিকেলে ফেনীর বিলোনিয়া স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়নকাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে মন্ত্রী এ কথা বলেন।

    ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) আপত্তির কারণে বিলোনিয়া স্থলবন্দরের উন্নয়নের কাজ তিন বছর ধরে বন্ধ রয়েছে। আগামী জুন মাসে প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও তা থমকে আছে। এসব বিষয় জানতে ও দেখতে প্রতিমন্ত্রী বন্দরটি পরিদর্শন করেন।

    আগামী জুনের মধ্যে বন্দরের কার্যক্রম চালু করা হবে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। দ্রুত এ বিষয়ে সভা হবে এবং সমস্যার নিষ্পত্তি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার জবাবদিহির সরকার। গোপন কোনো চুক্তিতে বিশ্বাস করে না। স্বচ্ছতার ভিত্তিতে দেশ পরিচালিত হচ্ছে। স্বচ্ছতা ও জনগণের কাছে জবাবদিহির আলোকে প্রধানমন্ত্রী দেশ চালাচ্ছেন।

    বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিলোনিয়া স্থলবন্দর উন্নয়ন প্রকল্প পরিচালক (পিডি) ডি এম আতিকুল ইসলাম। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. রবিউল ইসলাম, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা পিয়াঙ্কা দত্ত, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী, পরশুরাম থানার পরিদর্শক মুহাম্মদ খালেদ হোসেন প্রমুখ।

    প্রকল্প পরিচালক আতিকুল ইসলাম বলেন, বিলোনিয়া স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়নের জন্য ১০ একর জমি অধিগ্রহণ করে বন্দর কর্তৃপক্ষ। উন্নয়নকাজের জন্য ৩৮ কোটি ৬৪ লাখ টাকার প্রাক্কলন তৈরি করা হয়েছে। এর মধ্যে ৭ একর জমি ভারতের শূন্যরেখার সঙ্গে থাকায় ভারতীয় কর্তৃপক্ষ বিএসএফের মাধ্যমে কাজ করার ব্যাপারে আপত্তি জানায়। এর ফলে ৭ একরের মধ্যে কাজ করা সম্ভব হয়নি। বাকি ৩ একরের কাজ ইতিমধ্যে ৪০ শতাংশ শেষ হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090