আজ

  • মঙ্গলবার
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিশ্ব ডায়াবেটিস দিবসে বর্ণাঢ্য র‌্যালী

  • নিজস্ব প্রতিনিধি
  • বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘের আহ্বানে ডায়াবেটিস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন করা হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় “ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়”।

    দিবসটি উপলক্ষ্যে ফেনী ডায়াবেটিক সমিতির উদ্যোগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালী হাসপাতাল প্রাঙ্গণ থেকে শুরু করে ফেনী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রধান অতিথি থেকে র‌্যালী উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

    র‌্যালীতে এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফেনী ডায়াবেটিক সমিতির সভাপতি আ.ক.ম সাহিদ রেজা শিমুল, সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, সহ-সভাপতি আবদুল মোতালেব ও সামী-উল হক সাহীন, যুগ্ম-সম্পাদক খোন্দকার নজরুল ইসলাম ও সৈয়দ জহির জহির উদ্দিন আকবর শিপন, কোষাধ্যক্ষ আবদুল আউয়াল সবুজ, যুগ্ম কোষাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, কার্যকরী পরিষদ সদস্য মোসলেহ উদ্দিন বাদল, আবুল কাসেম, আবু নাছের চৌধুরী, মজিবুর রহমান ভূঞাঁ, ফরিদ আহমদ ভূইয়া, সাহাব উদ্দিন আহামেদ সিকদার, ইঞ্জি. চঞ্চল দে সরকার, এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী, রাজিব খগেশ দত্ত, তৌহিদ রেজানুর মাসুদ ও সমিতির আজীবন সদস্যবৃন্দ এবং হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. মোয়াজ্জেম হোসেন, সহকারী পরিচালক মোহাম্মদ ইউনুছ, অন্যান্য ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

    র‌্যালীতে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে ফেনী সরকারী কলেজ স্কাউট, রোভার-বিএনসিসি, জয়নাল হাজারী কলেজ, ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ফেনী সেন্ট্রাল হাই স্কুল, ফেনী জি.এ একাডেমী, রামপুর বালিকা উচ্চ বিদ্যালয়, পৌর বালিকা বিদ্যা নিকেতন, ফেনী বালিকা বিদ্যা নিকেতন স্কাউট-গালর্স গাইড, ল্যাবরেটরী হাই স্কুল, বাংলাদেশ রেড ক্রিসেন্ট ফেনীর যুব ইউনিটের সদস্যবৃন্দ বর্ণিল সাজে অংশগ্রহণ করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090