আজ

  • সোমবার
  • ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘মেগা প্রকল্পের নামে রাষ্ট্রের ঋণের টাকা হরিলুট করা হচ্ছে’

  • নিজস্ব প্রতিবেদক
  • দেশে বিভিন্ন মেগা প্রকল্পের নামে ১ টাকার খরচ ১০ টাকা দেখিয়ে রাষ্ট্রের ঋণের টাকা হরিলুট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। আজ শনিবার বিকেলে ফেনী শহরের ইসলামপুর রোডে দলের অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

    বরকত উল্লাহ বুলু বলেন, প্রতিবেশী দেশ ভারতে উন্নয়ন প্রকল্পে ৩০ কোটি টাকা খরচ করা হলে বাংলাদেশে খরচ করা হয় ১৪০ কোটি টাকা। দেশের টাকা পাচার করে কানাডায় বেগমপাড়া গড়ে তোলা হচ্ছে। দেশের হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচারকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

    বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, আগামী দিনে শেখ হাসিনার অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। সবাইকে নিয়ে জাতীয় সরকার গঠনের কোনো বিকল্প নেই। দেশ থেকে নির্বাচনী ব্যবস্থা উঠেই গেছে। এক দলের পক্ষে সেটি পুনর্গঠন করা সম্ভব নয়।

    জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্যসচিব আলাল উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহম্মদ মজুমদার ও হারুনুর রশিদ। এ ছাড়া সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ খালেক, এয়াকুব নবী, আলাউদ্দিন, আনোয়ার হোসেন পাটোয়ারী, সদর উপজেলার আহ্বায়ক ফজলুর রহমান, সদস্য সচিব আমান উদ্দিন, পৌর আহ্বায়ক দেলোয়ার হোসেন, সদস্য সচিব মেজবাহ উদ্দিন ভূঞা প্রমুখ।

    এসময় বক্তারা প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আওয়ামীলীগার সাজবেন না। এ সরকার শেষ সরকার নয়, আরও সরকার আছে। জনগনের টাকায় বেতন পেয়ে প্রকাশ্যে জনগনের বিপক্ষে অবস্থান নেয়ার ফল ভাল হবে না। আওয়ামীলীগের অসহনীয় দূর্নীতির কারনে আজ দেশ দেউলিয়া হওয়ার পথে।

    বিএনপি নেতাদের অভিযোগ, তাঁরা শহরের ট্রাংক রোডে ফেনী প্রেসক্লাবের সামনে সমাবেশ করতে চেয়েছিলেন। কিন্তু পুলিশ তাঁদের সেখানে সমাবেশ করতে দেয়নি। এর আগেও বিভিন্ন সময় বিএনপিকে সমাবেশ বা মিছিল করতে বাঁধা দেওয়া হয়েছে। তাঁরা এসব কর্মকাণ্ডের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090