আজ

  • শুক্রবার
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুঠিরহাটে জমি দখল ও হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজীতে জমি দখল ও প্রাণনাশের হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন দুটি আওয়ামী পরিবারের সদস্যরা। শনিবার বেলা ১১টায় চর মজলিশপুর ইউনিয়নের কুঠির হাটে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক ২নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মরহুম ওয়াজি উল্যাহর ছেলে আলা উদ্দিন সবুজ ও ৫নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি আবু তাহেরের ছেলে সিরাজ উদ্দিন।

    তারা অভিযোগ করেন- চর মজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর মৌজার সাবেক ৮নং খতিয়ানের দশটি দাগে ১০৪ শতক জমির খরিদ সূত্রে মালিক হিসেবে ভোগ দখলে রয়েছেন। কিন্তু প্রতিপক্ষ চর মজলিশপুর ইউনিয়ন জামায়াতের আমির মো. জাফর, আবুল কালাম, আবুল বশর, আবুল হোসেন, মো. আজাদ, গিয়াস উদ্দিন, মো. ত্বকি, মো. আরিফ, মো. মুসা ও মো. বায়েজিদ সহ প্রতিপক্ষের লোকজন ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসার পর রাজনৈতিক প্রভাব খাটিয়ে উক্ত জমির একাংশ জবর দখল করে নেন।

    তৎকালীণ আ.লীগ নেতা ওয়াজি উল্যাহ ও যুবলীগ নেতা আবু তাহেরের বাড়ি ঘরে হামলা ভাঙচুর ও পরিবারের সদস্যদের উপর শারীরিক নির্যাতন চালায়। তাদের অত্যাচারে দুটি পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে জেলা শহরে ভাড়া বাসায় আশ্রয় নেয়।

    এছাড়া তৎকালীণ সময়ে আবু তাহেরকে হত্যা করে লাশ বস্তাবন্দি করে ছোট ফেনী নদীতে ফেলে দেয়। এক পর্যায়ে ওই মামলাগুলো চাপ দিয়ে আপোষ নিষ্পত্তিরও অভিযোগ করেন তারা। উক্ত জমিগুলো নিয়ে আদালতে দেওয়ানী মামলা বিচারাধীন রয়েছে। সম্প্রতি তারা উক্ত জমিগুলো সংস্কার করতে গেলে প্রতিপক্ষ জামায়াত নেতারা বাধা দিলে স্থানীয় ইউপি চেয়ারম্যান এমএ হোসেনের মাধ্যমে ইউপি কার্যালয়ে একাধিক সমঝোতা বৈঠক হয়।

    কিন্তু প্রতিপক্ষ স্থানীয়ভাবে মীমাংসায় একত্রিত না হয়ে জমিতে গেলে পেশী শক্তি প্রদর্শণ করে এবং প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। তাই তারা সংবাদ সম্মেলনের মাধ্যে প্রশাসন সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হস্তক্ষেপ চেয়েছেন। এ সময় স্থানীয় ইউপি সদস্য আবু ইউছুপ ও আ.লীগ নেতা আবদুল আউয়াল সহ দুটি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

    চর মজলিশপুর ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা জাফর আহম্মদ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন আমরা আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। অতিশীঘ্র আদালত রায় ঘোষণা করার কথা রয়েছে।

    আমরা খরিদ সূত্রে মালিক হিসেবে উক্ত জমি ভোগদখলকার রয়েছি। ২০০১ সালে প্রতিপক্ষের উপর হামলা নির্যাতনের অভিযোগও অস্বীকার করেন তিনি।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090