আজ

  • শুক্রবার
  • ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ফেনী পুলিশ যেমন চাই’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা পুলিশ বিভাগের বিশেষ আয়োজন ফেনী পুলিশ যেমন চাই শীর্ষক রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে।

    বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকালে ফেনী পুলিশ লাইনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম পুলিশ রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

    ফেনী পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, চার ধরণের প্রতিযোগিতায় জেলা পর্যায়ে তিনজন করে বিজয়ী নির্বাচন করা হয়েছে। একইভাবে ছয় উপজেলায় প্রতিটি প্রতিযোগিতায় তিন বিজয়ীকে পুরস্কৃত করা হয়েছে। ইভিন্টগুলো হল চিত্রাঙ্গণ, রচনা প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায় এবং উন্মুক্ত রচনা প্রতিযোগিতা। বিজয়ী প্রত্যেককে ডিজিটাল পণ্যসামগ্রী উপহার দেয়া হয়েছে।

    বক্তব্যে এমপি নিজাম উদ্দিন হাজারী বলেন, এ প্রতিযোগিতায় বিজয়ীদের মেধা বিকাশে অভিভাবকদের জোরালো ভূমিকা রাখতে হবে। প্রত্যেক শিক্ষার্থীর স্বপ্ন থাকতে হবে। স্বপ্ন নিয়ে যাবে অর্জনের কাছে।

    সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অভিনন্দন জানান সাংসদ।

    চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি বলেন, পুলিশের প্রতি প্রতিযোগীদের লেখনী ও চিত্রে ফুটে উঠেছে প্রত্যাশা। এটিই প্রতিযোগিতার অর্জন।

    তিনি বলেন, ৫০ বছরে দেশ খাদ্য, যোগাযোগ ও জীবনমানে অনেক উন্নত হয়েছে। জাতির পিতার উদ্যোগগুলো বাস্তবায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন প্রয়োজন দেশের প্রতি সকল মানুষের আন্তরিকতা, দেশের প্রতি আনুগত্য, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ।

    পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, থানায় কেউ সেবা পেতে গেলে প্রথমে ভাল আচরণ করবেন। তাঁর অভিযোগ শুনুন। তাঁকে সেবা দিন।

    প্রতিযোগিতায় সহযোগী হিসেবে যুক্ত ছিল সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন।

    অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সহযোগী সংগঠনটির সদস্য-সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু। এতে ফেনীতে কর্মরত গণমাধ্যমকর্মীরাসহ পুলিশ বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

    চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন যথাক্রমে নাফিসা আনজুমান, স্বপ্ন সেন, আদ্রিতা নাথ অথৈ।
    একইভাবে রচনা প্রতিযোগিতায় মাধ্যমিক পর্যায়ে সাবিহা বিনতে আজিম, সুমাইয়া রহমান, আরিফা রহমান এবং উচ্চমাধ্যমিক পর্যায়ে আবু তৈয়ব ইমন, নাহিদা আক্তার, জেসমিন আক্তার বিজয়ী হন।

    উন্মুক্ত রচনা প্রতিযোগিতায় নজরুল ইসলাম, মো: আবু হানিফ, নাইমা তাবাসসুম যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090